আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

টীকা নিতে এসে কান ধরে উঠবস করলো শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে টীকা নিতে এসে লাইনের না দাড়িয়ে মই দিয়ে দেয়াল টপকিয়ে শৃঙ্খলা ভঙ্গরে অভিযোগে উচ্চ মাধ্যমিকে পড়ুয়া ৫-৭ জন শিক্ষার্থীকে ছাদে নিয়ে কান ধরে উঠবস করানোর ঘটনা ঘটেছে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ ভবনের ৩ তলার ছাঁদের ওপর জনসম্মুখে এ কান ধরে উঠবস করানোর ঘটনা ঘটে।

এমন একটি ভিডিও এই প্রতিবেদকের হাতে এসেছে। ভিডিওতে দেখা গেছে, উপজেলা পরিষদের নিরাপত্তা প্রহরী মো: হানিফ শেখ ও একজন আনসার সদস্যের সামনে কয়েকজন শিক্ষার্থী কান ধরে উঠবস করছে। জানা গেছে, তারা ধামরাইয়ের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী অন্য শিক্ষার্থীরা জানায়, সকাল ৯টার দিকে ধামরাই উপজেলা পরিষদের তৃতীয় তলায় ওই টিকাদান কর্মসূচি শুরু হয়। অতিরিক্ত শিক্ষার্থীর কারণে তাদেরকে দুইটি লাইনে দাঁড় করানো হয়। লাইনটি উপজেলা পরিষদ প্রাঙ্গন ছাড়িয়ে পুকুরপাড় পর্যন্ত চলে যায়। অতিরিক্ত ভিড়ের কারণে ৫-৭ জন শিক্ষার্থী উপজেলা পরিষদের পেছনের সীমানা দেয়াল টপকে ৩ তলায় উঠতে গেলে নিরাপত্তায় থানা আনসার সদস্যরা তাদেরকে আটক করে ভবনের ছাঁদে জনসম্মুখে নিয়ে গিয়ে তাদেরকে কান ধরিয়ে উঠবস করায়। ঘটনাটি বাইরে লাইনে দাঁড়ানো প্রায় সবারই দৃষ্টিগোচর হয়।

এ বিষয়ে নিরাপত্তা প্রহরী মোঃ হানিফ শেখ বলেন, গতকাল ৪ হাজার শিক্ষার্থীকে টিকা দেয়া হয়। আজকে সাড়ে ৩ হাজার দেয়ার কথা। সকাল থেকে টিকা দেয়া শুরু হয়। নিরাপত্তায় পুলিশ ও আনসার আছে ছিলো। বাইরে একেবারে পুকুর পর্যন্ত লাইন গেছে। আজকে লাইন করছে বাইরে। কিছু কিছু পোলাপান আছে এগুলা করবেই, পরে দাবড়ায় দৌড়ায় আনসার দিয়া আর কি কন্ট্রোল করে রাখা হইছে। আমি ওখানে দাঁড়ায় ছিলাম, আনসার কান ধরে উঠবস করাইছে ছাদের উপরে। ওরা একটু অনিয়ম করছিলো। ইউএনও স্যার ৫০ বারের কথা বলে আনসারকে রেখে চলে গেছে। পরে আমি বললাম দুই চার করায় ছেড়ে দেয়ার জন্য। ওরা ওয়াল টপকাইছিলো।

এ বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি বাংলানিউজকে বলেন, আসলে এমন কিছু হয়েছে কি না আমি জানি না। তবে নিরাপত্তার দ্বায়িত্বে থাকা কয়েকজন কর্মী সেই ছেলেদের দেখতে পায় তারা মই দিয়ে উপরে উঠেছিলো। পরে তাদের আটক করা হলে, মাফ চাইয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ