আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সাভারে স্কুলে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক :

সাভারে ভর্তি হতে না পেরে দ্বিতীয় দিনের মত স্কুলের গেটের সামনে অবস্থান নিয়েছেন অভিভাবকসহ শিক্ষার্থীরা। ভর্তির দাবিতে তারা স্কুলটির সামনের থানা রোড অবরোধ করে রেখেছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১১ টার দিকে সাভার অধরচন্দ্র স্কুলের প্রধান ফটকের সামনে অবস্থান নেয়। পরে ওই সড়কটি অবরোধ করে তারা।

শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয়ের প্রাথমিক শাখার প্রধান শিক্ষক মিসেস রোকেয়া হক আশ্বাস দিয়েছিলেন লটারি হলেও প্রাথমিক শাখার সকল শিক্ষার্থীরা মাধ্যমিক শাখায় ভর্তির সুযোগ পাবেন। কিন্তু আমরা প্রায় ৬১ জন শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাচ্ছি না। আমাদের বিভিন্ন মহল থেকে আশ্বাস দেওয়া হয়েছিল। গতকাল পর্যন্ত আমাদের অপেক্ষায় রাখা হয়েছিল। একই বিদ্যালয়ে ভর্তির আশায় শিক্ষার্থীরা অন্য স্কুলে ভর্তির ফরম তোলে নি। এখন ভর্তি নিয়ে অনিশ্চয়তা তাদের। তাই বাধ্য হয়ে স্কুলের সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। কোমলমতি শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি আবেদন জানিয়েছেন।

অভিভাবক তাহেরা খানম রত্না বলেন, আমাদের সন্তানরা এই স্কুলে প্রাথমিক পর্যায় অতিক্রম করেছে। তারা এখানে ৫ থেকে ৬ বছর অতিবাহিত করেছে। তাদের মাইন্ড সেটআপ হয়েছে এখানে। হঠাৎ করে অন্য স্কুলে গেলে কোমলমতি শিক্ষার্থীদের ওপর প্রভাব পরবে এটাই স্বাভাবিক। তাই আমাদের দাবি এই স্কুলেই আমাদের সন্তানদের ভর্তির সুযোগ করে দিতে হবে।

অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন পিটার গোমেজ বলেন, সরকারি প্রক্রিয়ায় স্কুলে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বর্তমানে নতুন করে ভর্তির কোন সুযোগ নেই। যারা রাস্তায় নেমেছে তারা মুলত লটারি মানতে পারছেন না।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ