আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

গণসংযোগে ব্যাস্ত সময় পার করছেন মাসুদ মোল্লা

নিজস্ব প্রতিবেদক :

বছরের বেশিরভাগ সময়ই তিনি ব্যস্ত থাকেন সামাজিক আর সাংস্কৃতিক কর্মকান্ডে। যুবসমাজ যখন ফেসবুক আর ইউটিউবে ব্যস্ত, তখন তিনি সুস্থ বিনোদনের জন্য ব্যস্ত সময় পার করেন।

কখনো নৌকাবাইচ, কখনো ফুটবল আবার কখনো ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনে ব্যস্ত হয়ে পড়েন নিজ ইউনিয়নে। তিনি আর কেউ নন। তিনি নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের দেওতলার মো. মাসুদ মোল্লা। এবার তিনি আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নয়নশ্রীর উন্নয়নে এলাকাবাসী তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। প্রতিদিনই ভোটারদের দারে দারে যাচ্ছেন।

ছাত্রজীবনেই জড়িয়ে পড়েন রাজনীতিতে। শুরু ইউনিয়ন ছাত্রলীগের সদস্য পদ দিয়ে। এরপর যুক্ত হন যুবলীগে। বর্তমানে দায়িত্ব পালন করছেন নয়নশ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের ।

রাজনীতির বাইরে তিনি সামাজিক, সাংস্কৃতিক নানা সংস্থায় জড়িত। তিনি আসোক মানবাধিকার সংগঠন নবাবগঞ্জ শাখার সভাপতি, নয়নশ্রী ইউনিয়ন সন্ত্রাস দমন কমিটির সহ-সভাপতি এবং নৌকাবাইচের ঐতিহ্য রক্ষা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আগামী ৩১শে জানুয়ারি অনুষ্ঠিত হবে নয়নশ্রী ইউনিয়ন পরিষদের নির্বাচন। ওই নির্বাচনে এবার তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তিনি সাংবাদিকদের বলেন, আমি এলাকার টেকসই উন্নয়নে কাজ করতে চেয়ারম্যান পদে নির্বাচন করছি।

দলীয় মনোনয়নের জন্য ফরম তুলেছি। অতীতে দলের সকল আন্দোলন সংগ্রামে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি। আন্দোলন সংগ্রামের কারণে ২০০১ সালে মিথ্যা মামলায় কারাবরণ করেছি।

সূত্র জানায়, আবহমান গ্রামবাংলার হাজার বছরের ঐতিহ্য সুস্থ বিনোদন নৌকাবাইচের হাল ধরে রেখেছেন তিনি। নবাবগঞ্জের নৌকাবাইচের ঐতিহ্য শত বছরের।

এক সময় প্রতিবছর ইছামতি নদীর বিভিন্ন পয়েন্টে নৌকাবাইচের আয়োজন হতো। নদীতে পানি না থাকায় এবং উদ্যমী লোকজনের অভাবে বন্ধ হয়ে যাওয়ার উপক্রম। এমতাবস্থায় উদ্যোগী হয়ে হাল ধরেন মাসুদ মোল্লা।

তিনি নিজেই বিশালাকৃতির দুটি নৌকাও বানান। সেই থেকে আজ অবধি প্রতিবছর দেশের কোথাও নৌকাবাইচ নিয়মিত না হলেও নয়নশ্রী ইউনিয়নের ইছামতি নদীতে নৌকাবাইচের আয়োজন হয় প্রতিবছর।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ