আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সাভারে ছয় শতাধিক শীতার্তের মাঝে উষ্ণতা ছড়ালো বিজিবি

নিজস্ব প্রতিবেদক :

সাভারে প্রায় ৬ শতাধিক শীতার্ত অসহায় ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ করে মানবতার উষ্ণতা ছড়িয়ে দিলেন ঢাকা ব্যাটালিয়ন (৫ বিজবি)। ঢাকা ব্যাটালিয়নের (৫ বিজবি) ব্যবস্থাপনায় সোমবার (১০ জানুয়ারি) সকালে সাভারের অধরচন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে এই কম্বল বিতরন করা হয়।

শীতের কম্বল পেয়ে শীতার্ত জুলেখা বেগম বলেন, আমি সাভারের গুচ্ছুগ্রামে থাকি। সেখানে শীতে গরম কাপড় অভাবে কষ্ট পাচ্ছিলাম। কিন্তু হঠাৎ কাউন্সিলর এসে আমাকে বলেন বিজিবি কম্বল দেবেন।

আমি খুশিতে এগিয়ে এসে কাউন্সিলরের কাছ থেকে টোকেন নিয়ে আজ মাঠে চলে আসলাম। কম্বল পেয়েছি। খুব খুশি আমি।

ষাটোর্ধ বৃদ্ধা কহিনুর বেগম বলেন, এ ধরনের দয়ালু লোকজন আছে বলেই আমরা বেঁচে আছি। শীতে অনেক কষ্ট পেয়েছি। মানুষের দরজায় দরজায় গিয়েছি একটা কম্বলের জন্য।

আজ না চাইতেই বিজিবি আমাকে কম্বল দিয়েছেন। আমি তাদের জন্য দোয়া করি। কত রাত শীতে ঘুমাতে পারি নি। আজ থেকে শীতে আর কষ্ট পাবো না।

সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর রমজান আহমেদ বলেন, বিজিবির এমন উদ্যোগ স্মরণীয় হয়ে থাকবে, দৃষ্টান্ত হয়ে থাকবে। এখান থেকে আমাদের বিত্তবানদের শিক্ষা নিয়ে মানবতার হাত বাড়িয়ে অসহায়দের পাশে দাঁড়াতে হবে।

ঢাকা ব্যাটালিয়নের (৫ বিজিবি) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফেরদৌস হাসান টিটো বলেন, আপনারা জানেন যে কোন প্রাকৃতিক দুর্যোগ ও অথবা যে কোন কঠিন সময়ে বিজিবি জনগনের কাধে কাধ মিলিয়ে কাজ করে থাকে।

তারই অংশ হিসাবে আমরা এবারও জনগনের পাশে দাঁড়িয়েছি। বিশেষ করে অসহায় দুস্থ যাদের গরম কাপড় কেনার সামর্থ নেই আমরা তাদের পাশে দাঁড়িয়েছি। বিজিবির পক্ষ থেকে আমরা সারা দেশে এই কার্যক্রম পরিচালনা করছি। যতদিন শীত থাকবে ততোদিন এই কার্যক্রম আমরা অব্যাহত রাখবো।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় গনণ্যমান্য ব্যক্তিসহ ঢাকা ব্যাটালিয়ন, ৫ বিজিবির অন্যান্য সদস্যরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ