আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মান্দায় মিথ্যাচার ও চাঁদাবাজির প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাগমারা প্রতিনিধি:

নওগাঁর মান্দা উপজেলার কাঁঠালতলী মোড়ে শনিবার বিকেলে সংবাদ সম্মেলন করেন স্কুল শিক্ষক রায়হান কবির।সংবাদ সম্মেলনে রায়হান কবির লিখিত বক্তব্য পাঠ করেন।

সেখানে তিনি বলেন আমি একজন শিক্ষক মানুষ।আমি দীর্ঘ দিন যাবত সুনামের সঙ্গে নওগাঁ জেলার মান্দা উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছি।

গত ০৪-০১-২২ ইং তারিখ দৈনিক ভোরের কাগজ ও সকালের সময় পত্রিকায় আমাকে জড়িয়ে “মান্দায় মৎস্যজীবী সেজে জলমহালে দরপত্র দাখিল”শীর্ষক একটি মিথ্যা সংবাদ প্রকাশিত হয়েছে।সংবাদে উল্লেখ করা হয়েছে রায়হান কবির নওগাঁর মান্দা উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

তিনি মৎস্যজীবী না হয়েও চেরাগপুর সমবায় সমিতি লিঃ এর উপদেষ্টা হিসেবে জলমহাল ইজারার দরপত্র দাখিল করেন।এ বিষয়ে চকদেবীরাম মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ এর সভাপতি ওহিদুল আলম আমার বিরুদ্ধে মান্দা উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে মান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউপির বিল “শিশুগাড়ী ” জলমহাল ৬ বছর মেয়াদী উন্নয়ন প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট কতৃপক্ষ দরপত্র আহবান করেন।সেখানে শিক্ষক রায়হান কবির মৎস্যজীবী সেজে চেরাগপুর মৎস্যজীবী সমবায় লিঃ উপদেষ্টা হিসেবে নিজের ছবি,

নাম ঠিকানাসহ ৩ লক্ষ ২০ হাজার টাকার পেঅর্ডার দাখিল করেন।প্রকৃত সত্য হলো যে ওই দরপত্র এখন পর্যন্ত উন্মুক্ত হয়নি।অভিযোগকারী ওহিদুল আলম আমার বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে বিভিন্ন বিষয়ে নানা মহলে মিথ্যাচার চালিয়ে আসছেন।

তিনি আমার সুনাম ক্ষুন্ন করতেই এধরনের মিথ্যাচারে লিপ্ত রয়েছেন এবং ওহিদুল আলম বেশ কিছুদিন ধরে আমার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিলেন। আমি চাঁদা না দেওয়ায় ওহিদুল ইসলাম ও তার সহকর্মীদের মাধ্যমে প্রকাশ্যে ও মোবাইলে অকথ্য ভাষায় গালিগালাজ, জানমালের ক্ষতিসহ চাকরিচ্যুত করার হুমকি প্রদান করছে।

যা প্রমান স্বরুপ আমার কাছে হুমকি দেওয়া ফোন নম্বর এবং কল রেকর্ড সংরক্ষিত আছে।সে একজন দাঙ্গাবাজ, পরধনলোভী এবং সন্ত্রাসী প্রকৃতির লোক।তার অত্যাচারে অতিষ্ট লোকজন তার ভয়ে মুখ খুলতে পারেনা।

তার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকায় একাধিক মামলা ও রয়েছে।চেরাগপুর সমবায় সমিতি লিঃ এর লোকজন অশিক্ষিত হওয়ায় কাগজপত্র দেখভালের সুবির্ধার্থে আমাকে তারা উপদেষ্টা বানিয়েছেন।আমি আমার নিজ নামে কোন দরপত্র জমা দেয়নি।

অভিযোগকারী ওহিদুল ইসলাম নিজের সুবিধা ভোগে বাধাগ্রস্থ এবং চাঁদা না পাওয়ায় আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।

তার মিথ্যাচারের বিষয়ে দৈনিক সোনার দেশ পত্রিকার মাধ্যমে ইতিমধ্যে প্রতিবাদ জানিয়েছি।বর্তমানে আমি তার এসব হুমকির কারনে প্রাণ ভয়ে ভীত।এজন্য এধরনের মিথ্যা সংবাদের প্রতিবাদ জানিয়ে গনমাধ্যম কর্মীদের প্রকৃত সত্য ঘটনা তুলে ধরার অনুরোধ করেন রায়হান কবির।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ