আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

নারী উদ্যোক্তা “তানজিয়া হাসানের” উঠে আসার গল্প

বিশেষ প্রতিনিধিঃ

তানজিয়া হাসান।একজন গৃহীনি।বর্তমান তিনি ঢাকার বংশল এলাকায় থাকেন
নারী উদোক্তটা সংগঠনের পরিবারের নতুন সদস্য।বেশী দিন হয়নি এই পরিবার সাথে যুক্ত হয়েছেন।কিভাবে তিনি একজন সাধারণ হয়ে আজ নারী উদোক্তা হিসেবে কাজ করছি।

তিনি ঢাকার বুয়েট স্কুলে পড়াশোনা করতেন. ছোটবেলা থেকে তিনি ছিলেন উচ্ছল আর নারী বাদী ।নারীদের নির্যাতন এর বিরোধী ও সবসময় প্রতিবাদি ছিলেন
পড়াশোনা বেশী করা হলো না পরিবেশে পরিস্থিতির কারণে।

কিন্তুু তারপরে ও মনের কোনায় নিজেকে নিয়ে ভাবতেন কিভাবে নিজেকে প্রতিষ্ঠিত করবেন।আল্লাহ তাআলা সেই পথ দেখালো।তার স্বামী তার ইচ্ছা দেখে বললো তুমি সবকিছুর পাশাপাশি নিজের জন্য কিছু একটা করো। সেই উৎসাহ পেয়ে আজ তার পথচলা ।

শুরু করলেন অনলাইন বিজনেস। মাত্র ৫০০০ হাজার টাকা নিয়ে শুরু করলেন তার এই বিজনেসে।
পাসে ছিলো তার শশুর বাড়ির সব মানুষ।টাকা দেয়া না হোক কাজ দিয়ে অনেক সাহায্যে করেছে।
এর মধ্যে গ্রাফিক্স ডিজাইনার হিসাবে কাজ শিখলেন তিনি।যেটা তার অনলাইন বিজনেস উপকাররে আসে।

নারী উদ্যোক্তা সংগঠন পরিবার গ্রুপ এর সাথে যুক্ত হলেন তিনি ।।
এখন তার এই বিজনেস অনেক বড় পরিসরে বৃদ্ধি করতে চলছেন তিনি।তাই তো এখন তিনি বিভিন্ন মেলায় অংশগ্রহণ করছেন।সবচেয়ে বড় কৃতজ্ঞ জানা তার স্বামীকে এবং তার ছোট খালা সামিরা আন্টি ।

যাদের জন্য তিনি এই পরিচিতি পেয়েছেন।
তিনি একজন নারী হয়ে বলেন নারীদের শিক্ষিত হওয়া খুব দরকার।নিজের পরিচয় না থাকলে নারীরা আসলে খুব অসহায়।কারণ তিনি নিজেকে দিয়ে বুঝতে পেরেছেন। তাই সবাইকে বলছেন আর নয় এবার বেরিয়ে আসতে হবে সমাজের বাধা থেকে ।

সবার একটু সহযোগিতা নিয়ে যেতে পারে আমাদের মতো অবহেলিত নারীদের পথচলা। আজকে নারী উদ্যোক্তা সংগঠন গ্রূপ তেমনি একটা পথ নির্দশক গ্রুপ ।যারা আমাদের মতো ছোট নারী উদোক্তাদের কে একটা জায়গা করে দিয়েছে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করার জন্য।তিনি চান আপনাদের হাত ধরে এগিয়ে যাবেন ।

শুধু তিনি না এই গ্রুপের সব সদস্য আপনাদের হাত ধরে এগিয়ে যাক।
ভবিষ্যৎ তিনি নিজেকে একজন প্রতিষ্ঠিত নারী হিসাবে দেখতে চান।তিনি আরো আশাবাদ ব্যক্ত করেন এই ভাবে বাংলার নারী সমাজে এগিয়ে যাক এই সোনার বাংলায় কমে যাক বেকারত্ব নামের অভিশাপ.

এবং সেইসাথে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাক আমাদের বাংলাদেশ.পরিশেষে “দৈনিক আগামীর সংবাদ”কে ধন্যবাদ আমার মতো নারী উদ্যোক্তাদের উঠে আসার গল্প তুলে ধরার জন্য৷.

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ