আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

কাঁঠালিয়ার ডাঃ তাপস কুমারের বিচারের দাবিতে মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাপশ কুমার তালুকদারের অপচিকিৎসার বিরুদ্ধে কাঠালিয়া নাগরিক ফোরামের উদ্দ্যোগে ৬ জানুয়ারি ২০২২ বুধবার সকাল ১১ টায় কাঠালিয়া উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ডাঃ তাপস কুমারকে বিভাগীয় তদন্ত পূর্বক অপশারন সহ বিচারের দাবি তুলে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, কাঠালিয়া নাগরিক ফোরামের সভাপতি মোঃ বাদল হাওলাদার, সাধারন সম্পাদক সফিকুল ইসলাম রাসেল সিকদার,

সহ সভাপতি লিয়াকত আলী জমাদ্দার, সাংবাদিক ক্লাবের সভাপতি আসাদুজ্জামান সোহাগ, এনায়েত হোসেন খরসু সভাপতি, জাতীয় পার্টির কাঠালিয়া উপজেলা।

উল্লেখ্য প্রসূতি মাহিনুর বেগম গত ০৯ ডিসেম্বর ২০২১ তারিখ অসুস্থ হলে কাঠালিয়া উপজেলা হাসপাতালে (আমুয়া) নেয়া হয়। সেখানে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাপশ কুমার তালুকদারকে দেখানো হলে তিনি তাকে হাসপাতাল সংলগ্ন আমুয়া অ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে পাঠান।

সেখানে ডাঃ তাপশ নিজেই রোগীর পরিক্ষা-নিরীক্ষার পর সিজার করতে গিয়ে মাহিনুরের জরায়ু কেটে ফেলেন। পরে রোগী অতিরিক্ত রক্তক্ষরন হলে রক্তক্ষরন থামাতে না পেরে ১৫ ডিসেম্বর ডা. তাপশ ক্লিনিক থেকে মাহিনুরের নাম কেটে দিয়ে অন্যত্র চিকিৎসা নেওয়ার পরামার্শ দেন।

তখন তারা ক্লিনিকের ছাড়পত্র চাইলে তা না দিয়ে উল্টো ডাক্তার তাপশ ও ক্লিনিক কর্তৃপক্ষ বিষয়টি সাংবাদিক কিংবা প্রশাসনকে জানালে তাদের ক্ষতি হবে বলে শাষিয়ে দেন”। তবে এ বিষয় ডাক্তার তাপশ মৌখিক ভাবে তাদের কাছে ভুল চিকিৎসার কথা স্বীকার করে ছিলেন বলেন জানাযায়।

ডাক্তার তাপশের অপচিকিৎসার শিকার প্রসূতী মাহিনুর বেগমকে তার স্বজনরা ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে মাহিনুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

কাঠালিয়া গ্রামের মৃত শাহজাহানের মেয়ে মাহিনুরের মা রুনু বেগম ও মাহিনুরের স্বামী নিজাম উদ্দিন খান সাংবাদিকদের কাছে জানান, মাহিনুরের অবস্থা এখনো ভালো হয়নি সে এখন হাসপাতালের বিছানায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে দিন কাটাচ্ছে। ডাক্তার তাপসের ভুল চিকিৎসার ঘটনা তুলে ধরে তারা বিচার দাবি করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ