আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

কয়রায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রিয়াজুল আকবর লিংকন, নিজস্ব প্রতিবেদক খুলনা:

খুলনার কয়রায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকালে উপজেলা ছাত্রলীগের আয়োজনে কয়রা সদরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালিটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।র‌্যালিটির নেতৃত্বদেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু ও সাধারন সম্পাদক আমিনুল হক বাদল।

এসময় নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার ফেষ্টুনসহ র‌্যালিতে অংশ নেয়। পরে র‌্যালি শেষে এক আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।এর আগে সকালে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এর মধ্যদিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আমিনুল হক বাদলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নিলীমা চক্রবর্তী, উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের সাধারন সম্পাদক সুলতানা মিলি,কয়রা সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও যুবলীগনেতা লুৎফর রহমান,

সাবেক ছাত্রলীগ নেতা আল আমিন ইসলাম,শ্রমিকলীগ নেতা আমির হোসেন কাজল,অমিত কুমার সরদার, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তরিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা ফেরদাউস আহম্মেদ,ইসমাইল হোসেন,নিয়াজ মোর্শেদ,বেলাল আহম্মেদ বিল্লু,আমিনুর রহমান রাজা,মোকতারুল ইসলাম,আরাফাত।

সবুজ, জুবায়ের শেখ,তায়ফুর রহমান তুফান,উজ্বল মন্ডল,অপু মন্ডল,নিতিশ সরকার, মোস্তাফিজ, মেহেদী,কিসমত আলম, আরিফ, আশিক, বাদশা, শামীম, সজীব প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন,মহান স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল চালিকাশক্তি ছিল বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ও ঐতিহ্য গৌরবের।

পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে স্বাধীনতার সংগ্রামে ছাত্র সংগঠন ভূমিকা রেখেছে। এক্ষেত্রে বিরল বাংলাদেশ ছাত্রলীগ স্বাধীনতা সংগ্রামে ভূমিকা রেখেছে। তাই ছাত্রলীগের ঐতিহ্য ধরে রেখে বঙ্গবন্ধুর আদর্শ অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ