আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

নওগাঁর বান্দাইখাড়া সিদ্ধসড়ির মোড় হতে পারে পর্যটন কেন্দ্র

মোঃ ফিরোজ হোসাইন, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে কালের বিবর্তনে ধিরে ধিরে হাড়িয়ে যাচ্ছে কৃর্তী হেলায় অবহেলায় নষ্ট হচ্ছে যার ঐতহ্য,একটু যত্ন নিলে যা বান্দাইখাড়া সিদ্ধসরি হতে পারে একটি পর্যটন কেন্দ্র, যা হতে পারে এলাকার একটি সুন্দর্য ও বিনোদন কেন্দ্র।

এই এলাকায় তথা বান্দাইখাড়াতে মোঘল আমলে এক সময় মহকুমার ছিলো দূর দূরআন্তে থেকে নদী যোগে মানুষ এখানে ব্যবসা করার জন্য বড় বড় কোঁশা বাদাম তিলা নৌকা নিয়ে আসতো, বর্তমানে এলাকায় চর্তুমুখি পাকা রাস্তা হওয়ার কারনে দূরদুরান্তের নৌকা আসা প্রায় বন্ধ, এখন মানুষ গাড়িতে আসা যাওয়া করে।

যার কারনে বান্দাইখাড়াতে বহু যায়গার লোকজন আসে কেনাকাটার জন্য বিনোদনের জন্য কিন্তু দুঃখের বিষয় এলাকায় নেই কোন বিনোদন কেন্দ্র, তাই বান্দাইখাড়া সিদ্ধশরির মোর এই যায়গাকে সরকারী সহযোগীতায় একটি সুন্দর পর্যটন ও বিনোদন কেন্দ্র তৈরি করা যায়।

যেখানে বর্তমানে ১১৬০ সালের একটি মোঘল আমলের ছোট মট আছে একটি মন্দির আছে, এই জায়গাটি একটি উঁচু ছোট পাহারের মত দেখতে, পূর্ব ও পশ্চিম দিকে একটি করে পুকুর আছে, উত্তর দিকে সামান্ন দূরে বয়ে চলে গেছে অত্রাই নদী,আর সামান্ন পূর্বো দিকে বান্দাইখাড়া বিশাল হাট,একটু পূবেৃই আত্রাই নদীর উপর সুন্দর অবয়বে গড়ে তোল হয়েছে বয়তুল্যাহ সেতু।

তাই এলাকার মানষের পর্যটন ও বিনোদন মন্ত্রনালয়ের কাছে একটাই দাবী এই এলাকাতে একটি তথা সিদ্ধসরি পাহাড়কে একটি বিনোদনের স্থান হিসেবে ঘোষনা করার জন্য জোর দাবি জানাচ্ছি। সরকারী একটু সুনজরের কারনে বদলে যেতে পারে এলাকার ,মানুষ খুঁজে পাবে বিনোদন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ