আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

পর্যটন করপোরশন’র ৫০ বছরে পথচলা

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা প্রতিনিধি :

বাংলাদেশ পর্যটন করপোরশন’র ৫০ বছরের পথচলা উপলক্ষে কুয়াকাটা পর্যটন হলিডে হোমস্ এর পক্ষ থেকে নতুন বছরে, নতুন দিনে ৫০ বছরের পথচলায় বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।

পথচলায় ৫০ বছরে র‍্যালিটি অনুষ্ঠিত হয় ১ জানুয়ারি ২০২২ ইং, রোজ শনিবার, সকাল ১০টায়, কুয়াকাটা পর্যটন হলিডে হোমস্ থেকে বের হয়ে, কুয়াকাটা পৌরসভার মূল সড়ক ও সমুদ্র সৈকত প্রদর্শন শেষে পর্যটন হলিডে হোমসের হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন,
কুয়াকাটা পৌর মেয়র মো: আনোয়ার হাওলাদার। কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের ওসি মিজানুর রহমান, ওসি বদরুল ইসলাম কবির। কুয়াকাটা পর্যটন হোমস্ এর ম্যানেজার, শাখের আহাম্মেদ।

কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন (কুটুমের) সিনিয়র সহ-সভাপতি. হোসাইন আমির। ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন কুয়াকাটা (টোয়াক) এর সাধারণ সম্পাদক, কে এম জহির।

কুয়াকাটা টুরিস্ট বোর্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক, কেএম বাচ্চু। ট্যুর গাইড এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, শামীম রেজা। কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের, দপ্তর সম্পাদক মো: শাহিন সহ প্রমুখ।

আলোচনা সভায় বক্তব্যে অতিথিরা বলেন, কুয়াকাটা উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে, এমন কি যাকে ঘিরে পর্যটন কেন্দ্র কুয়াকাটার উন্নয়ন হচ্ছে এর একমাত্র স্থান কুয়াকাটা পর্যটন হলিডে হোমস, কথার ছন্দে অতিথিরা পর্যটন হলিডে হোমস এর ৫০ বছরের পথচলা কে শুভেচ্ছা জানায়।

পর্যটন হলিডে হোমস এর ম্যানেজার, শাখের আহমেদ বলেন, এই পর্যটন হলিডে ঘিরে আজ কুয়াকাটা শত শত হোটেল-মোটেল হয়েছে, আজ পর্যটন কেন্দ্র উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে পর্যটন হলিডে হোমস।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, ৫০ বছরের পথচলাকে কুয়াকাটা পৌরসভার পক্ষ থেকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন কে শুভেচ্ছা জানাই।

যে সময় থেকে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে পর্যটন হলিডে হোমস কুয়াকাটায় তৈরি হয়েছে, তখন থেকেই ধীরে ধীরে কুয়াকাটার জংলি রূপ থেকে, আধুনিক গ্রুপে সাজা শুরু করেছে ।

এই পর্যটন হলিডে ঘিরে কুয়াকাটায় পর্যটকদের আগমন ঘাটে ধীরে ধীরে আজ কুয়াকাটার রূপ পরিবর্তন হয়েছে খুঁজে পেয়েছে দেশের মানুষের কর্মসংস্থান।

কুয়াকাটা নতুন সূর্যের সাথে যেভাবে আলো নিয়ে ৫০ বছরের পথচলা শুরু করেছে, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন সারা জীবন দেশের উন্নয়নের ক্ষেত্রে বড় ভূমিকা রাখার জন্য ধন্যবাদ রইলো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ