আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ভোট কেন্দ্রে শতভাগ ভোট পড়া নিয়ে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

রাজনগর প্রতিনিধি :

মৌলভীবাজারের রাজনগর উপজেলার ৪নং পাঁচগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে বড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রকাশিত ফলাফল বিবরণীতে শতভাগ ভোট পড়ার বিষয়টি প্রিজাইডিং অফিসারের ভুল উল্লেখ্য করে রাজনগর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান প্রার্থী সাইদুল ইসলাম বাচ্চু।

বুধবার (২৯ ডিসেম্বর) প্রিজাইডিং অফিসার হাজী সালামত স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম কর্তৃক নির্বাচনের রির্টানিং অফিসারের নিকট প্রেরিত ভুল সংশোধনী পত্রটি সাংবাদিকদের নিকট উপস্থাপন করেন।

প্রকৃত পক্ষে এই কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ছিলো ১৯১৫, ভোট প্রদান করেন ১৬৫৩ জন। তন্মমধ্যে বৈধ্য ভোটের সংখ্যা ১৩৭০ এবং বাতিল ভোটের সংখ্যা ২৮৩, অনুউপস্থিত ভোটারের সংখ্যা ২৬২। প্রিজাইডিং অফিসার ভুলবশত সর্বমোট ভোটকে ভোট গ্রহণের সংখ্যা হিসেবে উল্লেখ করেন।

এসময় তিনি নির্বাচনের বিভিন্ন অনিয়ম ও প্রতিবন্ধকতা তুলে ধরেন। সংবাদ সম্মেলনে তিনি আরও জানান ইউনিয়নের ১নং ওয়ার্ড কেওলা, ২ নং শারমপুর ও ৩ নং পৈতুরা এলাকায় নির্বাচনী প্রচারণা কালে আমার কর্মী সমর্থকদের বিভিন্নভাবে হেনস্তা করা হয়েছিলো এবং উক্ত তিনটি সেন্টারে এজেন্ট দিতেও পারছিলেন না তিনি।

নির্বাচনের দিন কেওলা ভোট কেন্দ্রে ১২/১৩ বছরের ছেলে মেয়েরা ভোট দিতে দেখা গেছে। নির্বাচনের সহিংসতা ও নিরাপত্তার কথা বিবেচনা করে কোনো প্রতিবাদ করেননি। এমনকি সারা ইউনিয়নের ভোট সেন্টারগুলোর রেজাল্ট চলে আসার পরও রাত ৮ টা পর্যন্ত তিনটা সেন্টারের ফলাফল আসেনি । রাত দশটার দিকে এই সেন্টারগুলোর ফলাফল উপজেলায় এসে পৌছে।

এ ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ফলাফল দেখে ৪০১ ভোটে পরাজিত হয়েছেন জেনে তিনি বাড়ি চলে যান। পরদিন তিনি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধমে দেখতে পান রির্টানিং অফিসার কর্তৃক ঘোষিত ফলাফলে তাহার ভোট সেন্টারে শতভাগ ভোট পড়েছে। এতে উপজেলা জুড়ে আলোচনা সমলোচনা সৃষ্টি হয়।

তিনি আরও বলেন শতভাগ ভোট গ্রহণের বিষয়টি ছড়িয়ে পড়লে তাহার মানহানী হয়। তখন তিনি উপজেলা নির্বাচনে অফিসে যোগাযোগ করলে জানতে পারেন ২৮ ডিসেম্বর দায়িত্বে থাকা প্রিজাইটিং অফিসার তার ভুল স্বীকার করে রির্টনিং অফিসারের নিকট সঠিক তথ্য উপস্থাপন করেছেন ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ