আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

১৩ ডিসেম্বর ধামরাইয়ে হানাদার মুক্ত দিবস পালন

রনজিত কুমার পাল (বাবু),ঢাকা জেলা প্রতিনিধি:

রাজধানী ঢাকার অদূরে ধামরাই উপজেলার গায়রাকুল নবারুণ সংঘের বর্ণাঢ্য আয়োজনে ১৩ ডিসেম্বর ২০২১ ধামরাই থানা হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। মুক্তিযোদ্ধাদের সংগঠন নবারুন সংঘের উদ্যোগে ব্যাপক আয়োজনে হানাদার মুক্ত দিবসটি পালিত হয়েছে উপজেলার গাইরাকুল বটতলায় ।

এই বটতলায় নবারুণ সংঘ কর্তৃক নির্মিত “মুক্তিযুদ্ধ স্মুতি স্তম্ভ “এর ফলক উন্মোচন করেন ও ১৩ ডিসেম্বর দুপুর বারটায় ধামরাই উপজেলার গায়রাকুল গ্রামে আয়োজিত এই অনুষ্ঠানের জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন হানাদার মুক্তদিবস ও প্রধান অতিথি মুক্তিযুদ্ধের সংগঠক যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার এমপি আলহাজ্ব বেনজীর আহমদ।এই গ্রামটি ও বেরস,কুশুরা’ই ছিল মুক্তিযুদ্ধ চলাকালনি সময়ে মুক্তিবাহিনীর প্রধান ঘাঁটি।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধকালীন সময়ে মুক্তিযোদ্ধা ধামরাই উপজেলা চার শতাধিক বীর মুক্তিযোদ্ধা,রাজনৈতিক নেতা-কর্মী,এলাকার বিশিষ্ঠজন,সাংবাদিকবৃন্দ ও সাংস্কৃতিক কর্মী-শিল্পী কৃষক সমাজ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এর পর ধামরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বীরেন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ঢাকা -২০ ধামরাইয়ের স্হানীয় সাংসদ, ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বিশেষ ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক রাষ্ট্রদুত ও সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেন, বিএডিসির সাবেক পরিচালক ও কুশুরা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান , ধামরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান খান, মুক্তিযোদ্ধা ডঃ জাহাঙ্গীর হোসেন,ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ খালেদ মাসুদ লাল্টু
প্রমূখ।
এসময় ঢাকার ধামরাই উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।এর পর দুপুর বারটা থেকে শুরু হয় আলোচনা সভা।
বিকেলে অনুষ্ঠিত হয় স্থানীয় শিল্পী গোষ্ঠির পরিবেশনায় মুক্তিযুদ্ধকালীন সময়ে পরিবেশিত দেশাত্মবোধক গানের অনুষ্ঠান ও নৃত্যানুষ্ঠান উপস্হিত সকল দর্শক-শ্রোতাদের বিভিন্ন দেশাত্মবোধক গানে মুগ্ধ করেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ