আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

সাভার গণ বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠান -২০২১

রনজিত কুমার পাল (বাবু)নিজস্ব প্রতিবেদক :

বুধবার (১ ডিসেম্বর -২০২১) গণ বিশ্ববিদ্যালয় (সাভার) ক্যাম্পাস প্রাঙ্গণে বর্ণিল আয়োজনে বিগত তিনটি ব্যাচের নবাগত শিক্ষার্থীদের বরণ করে নিল গণ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নবীন বরণ -২০২১ অনুষ্ঠানের শুরুতে পাঁচ শতাধিক নবীন শিক্ষার্থীদের দেশ ও জাতি গঠনে পথ নির্দেশক সাতটি শপথ বাক্য পাঠ করান গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ও নবীন বরণ অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ডাঃ দেলোয়ার হোসেন। এ’সময় ফুল,মাস্ক ও চাবির রিং দিয়ে বরণ করে নেয়া হয় নবাগত শিক্ষার্থীদের।

নবীন বরণ অনুষ্ঠান গণ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সদস্য, ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সদস্য ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড, এস তাসাদ্দেক হোসেন। এরপর বিভিন্ন সেমিস্টারে প্রথম স্হান অর্জনকারী ৭ জন শিক্ষার্থীর প্রত্যেককে দশ হাজার টাকা করে “শামসুন নাহার বেগম মেধাবৃত্তি” প্রদান করা হয়। এরপর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিয়ম কানুন তুলে ধরেন ভেটেরিনারি এন্ড এনিমেল এন্ড সায়েন্সস অনুষদের ডীন অধ্যাপক ড, মোতাহার হোসেন মণ্ডল, ধন্যবাদ জ্ঞাপন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম,আন্তর্জাতিক মানবাধিকার সংস্হা জাতিসংঘ কর্তৃক অনুমোদিত মানবাধিকার সংস্হা আসফ এর সম্মানিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ এনামুল হক (আইয়ুব)।
ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি মহোদয় প্রধান অতিথির বক্তব্যে বলেন- মহান মুক্তিযুদ্ধ চলাকালে এ’বিশ্ববিদ্যালয় এলাকায় আমাদের মুক্তিযোদ্ধাদের অনেক বিচরণ ছিল,সেই স্মৃতিময় এলাকায় গণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন ডাঃ জাফরুল্লাহ। বর্তমানে ডাঃ জাফরুল্লাহ সাহেব অসুস্হ,তার সুস্হতা কামনা করছি। আজ নবীন বরণ -২০২১ অনুষ্ঠানে আমাকে প্রধান অতিথি করায় গণ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য সহ সকলকে ধন্যবাদ জানাচ্ছি। নবীন শিক্ষার্থীদের জন্য শুভেচ্ছা ও অনাগত দিনগুলোর জন্য শুভকামনা রইল নিরন্তর। তার বক্তব্যের শেষ পর্যায়ে গন বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের জন্য প্রতি বছর তার পরিবারের পক্ষ থেকে দুই লক্ষ টাকা বৃত্তি প্রদান করার ঘোষণা দেন।

নবীন বরণ অনুষ্ঠানের শেষপর্বে শিক্ষক -শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ