আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

সাভারের কমলাপুরে কমিউনিটি ক্লিনিকের শুভ উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদক :

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার চিন্তাপ্রসূত উদ্যোগ এই কমিউনিটি ক্লিনিক সরকারের সাফল্যের এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে আজ দেশে-বিদেশে নন্দিত।

যার মাধ্যমে দেশের দরিদ্র ও সুবিধাবঞ্চিত গ্রামীণ জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে সমন্বিত স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও পুষ্টি সেবা বলে মন্তব্য করেন বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্তী ডাঃ এনামুর রহমান এনাম।

সোমবার(২৯ নভেম্বর) সাভারের বিরুলিয়া ইউনিয়নের কমলাপুর কমিউনিটি ক্লিনিকের উদ্বোধনকালে এসব কথা বলেন সাভারের সাংসদ ত্রাণ প্রতিমন্ত্রী। এর মাধ্যমে সাভারে নতুন ভবনে যাত্রা শুরু করলো সাভারের ৩৭তম কমিউনিটি ক্লিনিক।

তিনি আরও বলেন, দেশরত্ন,মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার অবদান কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ’। এটা এখন আর কোনো স্লোগান নয়, পরম বাস্তবতা।

কমলাপুর কমিউনিটি ক্লিনিক স্থাপনের জন্য ৫ শতাংশ জমি দান করেন বিলাস বি গমেজ। সেই জমিতেই এই কমিউনিটি ক্লিনিকের নতুন ভবন স্থাপন করা হয়। ফিতা কেটে উদ্বোধন শেষে কমিউনিটি ক্লিনিকের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন প্রতিমন্ত্রী। এসময় তিনি কমিউনিটি ক্লিনিকের সকল কার্যক্রম ঘুরে দেখেন।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়েমুল হূদা,

সাভার থানা যুবলীগের সাবেক সভাপতি ও বিরুলিয়া ইউপি চেয়ারম্যানপ্রার্থী মোঃ সেলিম মন্ডল, সাভার থানা যুবলীগের সহ-সভাপতি মহসীন মন্ডল, বিরুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল মন্ডল, সহ-সভাপতি মোঃ সোহেল প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ