আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ

আবু জাহান তালুকদার::সুনামগঞ্জ:

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ করেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় উপজেলার ট্যাকেরঘাট পরিদর্শন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়।

এসময় সিলেট বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন কে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত সম্প্রদায়ের মাতৃভাষায় গান গেয়ে ফুল দিয়ে অভ্যর্থনা জানান শিক্ষার্থীরা। পরে হাইজং সম্প্রদায়ের শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করেন।

এসময় সিলেট বিভাগীয় কমিশনার ৪৫জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি এবং ৫টি বাইসাইকেল বিতরণ করেন।

বিতরণ শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির এর সভাপতিত্বে ও উপজাতি দানেশ মারাক এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

আদিবাসীর পক্ষে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আদিবাসী ফোরামের অর্থ সম্পাদক এন্ড্রু সলমার।

এসময় উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন, সুষমা জ্বাম্বল, প্রহেলিকা মানকিং, দিলীপ হাইজং, দানিয়াল ম্রং, রুপন রাকমান, শিক্ষার্থীগন প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ