আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ধামরাইয়ে শপথ গ্রহণের পূর্বেই নবনির্বাচিত চেয়ারম্যান শ্রীঘরে

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে ইসরাফিল হোসেন (৩২) নামের এক যুবককে মধ্যযুগীয় কায়দায় (হাত-পা বেঁধে) নির্যাতনের অভিযোগে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নবনির্বাচিত বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মজিবর রহমান কে শপথ গ্রহণের পূর্বেই গ্রেপ্তার করে শ্রীঘরে (জেলখানায়) পাঠিয়ে পুলিশ।

গত সোমবার (২২ নভেম্বর) বালিয়া ইউনিয়নের সূত্রাপুর চৌরাস্তা এলাকায় ইসরাফিল হোসেন কে মারধরের অভিযোগে তাকে আটক করে ধামরাই থানায় নিয়ে আসে পুলিশ। পরে আহতের বড় ভাই আব্দুল আওয়াল বাদী হইয়ে চেয়ারম্যান কে এক নাম্বার আসামি করে ২৪ জনের নাম উল্লেখ করে মামলা করেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার সকালে চেয়ারম্যানসহ আরো ১১জন কে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, মামলার এক নাম্বার আসামি বালিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমান (৪৫) ও তার ভাতিজা সিয়াম (২০), সূত্রাপুর শান্তি কমিটির সভাপতি আব্দুল মজিদ (৭০), মজিদের ছেলে সামছুল হক (৪৫) ও নাতি সিহাব (১৭), পশ্চিম সূত্রাপুর মসজিদের সভাপতি মজিবর (৭০), রাজন (৩৫), শামীম (২৫), নাছিমা আক্তার (৩২), রাশেদা বেগম (২৭)। এরা সবাই উপজেলার বালিয়া ইউনিয়নের সূত্রাপুর এলাকার বাসিন্দা। গ্রেপ্তার আরো দুজনের নাম পরিচয় জানা যায়নি।

আহত ইসরাফিল হোসেন (৩২) একই এলাকার শামছুল ইসলামের ছেলে। তিনি সাটুরিয়া উপজেলার সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, গত সোমবার আনুমানিক বেলা সাগে ১২টার দিকে ১ নং আসামী নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমানের নির্দেশে ২১ নং আসামী সুজন ইসরাফিল হোসেন কে তার নিজ বাড়ি থেকে থেকে ডেকে বালিয়া ইউনিয়নের সূত্রাপুর চৌরাস্তা নেয়। অতঃপর আসামীরা ইসরাফিল কে চেনু মুক্তার এর মুদি দোকানের সামনে নিয়ে মধ্যযােগীয় কায়দায় হাতে, পায়ে রশি দিয়া বেঁধে রাখে এবং হত্যার উদ্দেশ্যে লােহার রড দিয়া পিটাইয়া তার মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে নিলাফুলা ও মারাত্মক ছ্যাচা জখম করে। এছাড়াও ধারালাে অস্ত্র দিয়া কোপাইয়া কাটা রক্তাক্ত জখম করে।

১ নং আসামী মজিবর রহমানের হাতে থাকা লােহার রড দিয়ে ইসরাফিল কে হত্যা করার উদ্দেশ্যে দুই পায়ে আঘাত করে পায়ের হাড় একেবারে ভেঙ্গে ফেলে এবং ১নং আসামীর নির্দেশে ৩ নং আসামী শামসুলের হাতে থাকা ধারালাে দা দিয়া ইসরাফিল কে হত্যার উদ্দেশ্যে পায়ের মধ্যে কোপ মারিয়া কাটা ও রক্তাক্ত জখম করে। ৬ নং আসামী শিহাব ইসরাফিলের কাছে থাকা ব্যবসায়িক নগদ ৫০,০০০/- টাকা এবং আসামী আঃ রহমান দুটি মােবাইল ফোন যাহার মূল্য আনুমানিক ২৮,০০০/- টাকা হইবে নিয়া নেয়।

পরে ঘটনার সংবাদ পেয়ে ভুক্তভোগীর স্ত্রী প্রিয়াঙ্কা আক্তার (২৫) উক্ত স্থানে গিয়ে তার স্বামীকে বাঁচানাের জন্য কাকুতি মিনুতি করলে ১নং আসামী মজিবুর রহমান এর হুকুমে ১১ নং আসামী আনিস ভুক্তভোগীর স্ত্রীর চোখের মধ্যে ঘুষি মারিয়া মারাত্মক ফুলা ও রক্ত জমাট বাধা জখম করে। ১৫ নং আসামী রাজ তাকে মারধর করে এবং পরনের জামা-কাপড় ধরিয়া টানা হেচরা করিয়া শ্লীলতাহানী করে। এসময় ভুক্তভোগীর গলায় থাকা ১ ভরি ওজনের স্বর্নের চেইন নিয়ে যায়। পরে ভুক্তভোগীর বড় ভই আব্দুল আওয়াল ঘটনা স্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আহত ইসরাফিল ও তার স্ত্রী কে উদ্ধার করে সাটুরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করেন।

এবিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওয়াহেদ পারভেজ জানান, এঘটনায় ভুক্তভোগীর ভাই বাদী হইয়ে ২৪ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। মঙ্গলবার সকালে চেয়ারম্যানসহ ১২ জনকে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলমান রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ