আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

করোনার ভ্যাকসিন পাচ্ছেন ডিইপিজেডের ৮৫ হাজার শ্রমিক

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিকদের করোনা ভাইরাসের টিকা দান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের দিন প্রায় ১ হাজার শ্রমিককে এই টিকা প্রদান করা হবে। মোট ৮৫ হাজার শ্রমিক করোনার টিকা পাবেন।

রোববার (২১ নভেম্বর) সকালে আশুলিয়ার পুরাতন ডিইপিজেডের হাসপাতাল প্রাঙ্গণে এই দান কর্মসূচীর উদ্বোধন করেন ঢাকা জেলার সিভিল সার্জন ডা.আবু হোসেন মোহাম্মদ মঈনুল আহসান।

এসময় ডিইপিজেডের জেনারেল ম্যানেজার (জিএম) আব্দুস সোবাহান বলেন, আমাদের এই ইপিজেডে ৯৭ টি কারখানা রয়েছে। যেখানে প্রায় ৮৫ হাজার শ্রমিক রয়েছেন। তাদের প্রত্যেককে করোনার ভ্যাকসিনের আওতায় আনার জন্য আমরা উদ্যোগ নিয়েছি। শুধু ইপিজেড এর শ্রমিকদের জন্য ৫০ হাজার টিকা মজুদ রয়েছে। অনেক শ্রমিকই বাহির থেকে টিকা নিয়েছেন। তার পরেও প্রয়োজন অনুয়ায়ী পরবর্তীতে সরবরাহ করা হবে। আজ আমরা ১ হাজার শ্রমিকদের এই টিকা প্রদান করবো। আগামী বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন দেড় হাজার করে টিকা প্রদান করা হবে। পরবর্তীতে প্রতিদিন ১ হাজার করে এউ টিকা প্রদান করা হবে।

তিনি আরও বলেন, আমাদের ইপিজেডে করোনার তেমন প্রভাব পড়ে নি। একজন শ্রমিকও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন নি। আমাদের ইপিজেড সুরক্ষিত।

টিকা নিয়ে পিয়া আক্তার তার অনুভূতি প্রকাশ করেন । তিনি বলেন, আমরা করোনার সময় ভয়ে ভয়ে কাজ করেছি। করোনার টিকা বেপজা কতৃপক্ষ ব্যবস্থা করবেন এই আশায় আগে কোথাও নেই নি। আজ টিকা নিলাম। এখন মনোবল নিয়ে কাজ করতে পারবো।

অপর শ্রমিক সোনিয়া আক্তার বলেন, টিকার ব্যবস্থা করায় বেপজা কতৃপক্ষকে ধন্যবাদ। আমরা শঙ্কায় ছিলাম। টিকা নিয়ে এখন আমরা সুরক্ষিত। এখন মন দিয়ে কাজ চালিয়ে যেতে পারবো। আমাদের পরিবারও এখন নিরাপদে থাকবে।

ঢাকা জেলার সিভিল সার্জন ডা.আবু হোসেন মোহাম্মদ মঈনুল আহসান বলেন, শ্রমিকরা টিকার আওতায় আসলে পুরো ইপিজেডে সুরক্ষার বলয় সৃষ্টি হবে। শ্রমিকদের জন্য প্রয়োজন অনুযায়ী করোনার ভ্যাকসিন সরবরাহ করা হবে।

এসময় সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.সায়েমুল হুদাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ