আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী মেহেদী হাসান 

মোঃ সুমন ইসলাম, রংপুর প্রতিনিধি :
আসন্ন ইউপি নির্বাচনে রংপুর জেলার গঙ্গাচরা উপজেলার আলমবিদিতর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী মেহেদী হাসান শাফি। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে নৌকা প্রতীকের মাঝি হয়ে ঐ পদে লড়তে চান তিনি। এরই মধ্যে দিন-রাত ইউনিয়নের প্রতিটি ভোটারের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনি প্রচারণাও চালাচ্ছেন তিনি।
স্থানীয়রা জানিয়েছেন, দলমত নির্বিশেষে ইউনিয়নের সাধারণ ভোটারদের মুখে সমাজসেবক মেহেদী হাসান শাফির নাম উল্লেখযোগ্যভাবে শোনা যাচ্ছে। এ বারের নির্বাচনে আলমবিদিতর একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও প্রচারণায় এগিয়ে মেহেদী হাসান সাফি।
তারা জানান, প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতার মধ্যে নৌকার মনোনয়নের শীর্ষে রয়েছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান শাফি। এছাড়া আলমবিদিতর  ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে মেহেদী হাসান শাফি দীর্ঘদিন ধরে গরিব-দুঃখী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।
কাজেই সাধারণ জনগণ চেয়ারম্যান প্রার্থী মনোনয়নে তার মতো একজন সৎ, যোগ্য, ত্যাগী, গ্রহণযোগ্য ও দুর্নীতিমুক্ত ব্যক্তিকেই চেয়ারম্যান হিসাবে দেখত চায়।
এ দিকে, সমাজসেবক হিসাবে তিনি আলমবিদিতর ইউনিয়নে নিজ অর্থায়নে রাস্তা-ঘাট নির্মাণসহ মসজিদ-মন্দিরে অনুদান, অসহায় গরিব-দুঃখীদের মাঝে বস্ত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান, নিজ অর্থায়নে বাঁশের সাঁকো নির্মাণ ছাড়াও অনেক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। তাই আসন্ন আলমবিদিতর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেহেদী হাসান শাফিকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সাধারণ ভোটাররা।
এ ব্যাপারে মেহেদী হাসান শাফি জানান,তিনি ২০১২ আলমবিদিতর ৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন ।এর পরে জেলা ছাত্রলীগের অন্যতম সক্রিয় কর্মী ছিলেন। ‌২০১৮ সালে গংগাচড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের অন্যতম সদস্য ছিলেন।
রংপুর জেলা মৎস্যজীবী লীগের সদস্য ছিলেন ২০২০ সালে ।সর্বশেষ ২০২১ সালে  রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের  সাংগঠনিক সম্পাদক  নির্বাচিত হয়েছেন। কাজেই আসন্ন ইউপি নির্বাচনে জয়ী হলে তিনি ইউনিয়নের সকলকে নিয়ে এলাকায় উন্নয়নের কাজ করে যাবেন।
তিনি জানান, আলমবিদিতর  ইউনিয়নের কিছু এলাকা নদী ভাঙন এলাকা হওয়ায় ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে। একই সাথে উন্নয়নমূলক কর্মকাণ্ড ও বেকার যুবক-যুবতীদের কর্মস্থান সৃষ্টি করবেন। পাশাপাশি মাদকমুক্ত সমাজ গড়াতে কাজ করে যাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি মেহেদী হাসান শাফি ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ