আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

আজ শুরু হচ্ছে চান্দ্রা দরবার শরীফের উরছ মোবারক 

কে এম নজরুল ইসলাম :
ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী দ্বীনি মারকাজ চান্দ্রা দরবার শরীফের যুগশ্রেষ্ঠ ওলীয়ে মোকাম্মেল সাইয়্যেদ মোহাম্মদ সাইফুল্লাহ নকশবন্দী মোজাদ্দেদী (রহ.)-এর ৫ম বাৎসরিক উরছে মুর্শেদে আজম মোবারক ও ৪৭তম এশা’য়াত সম্মেলনের আজ ১ম দিন। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে সকল আয়োজন। 
সকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) থেকে এশা’য়াত সম্মেলন ও উরছ মোবারকের কার্যক্রম শুরু হয়েছে। শুরুতে হিন্দুস্থান রিয়াসাতে রামপুর থেকে আগত উরছের প্রধান মেহমান দরবারে মোজাদ্দেদে আলফেসানী রা.-এর মাজার শরীফের দোয়াগীর পীরে তরিকত আলহাজ্ব হযরতুল আল্লামাহ আতিকুল্লাহ খান নকশবন্দী মোজাদ্দেদী সাহেবকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব ড. এস এম হুজ্জাতুল্লাহ নকশবন্দী মোজাদ্দেদী সাহেব। এরপর তাঁরা মাজার শরীফে নতুন গিলাফ চড়ান।
দরবার শরীফের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার প্রথম দিনের কার্যক্রমে রয়েছে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদে বারী তা’আলা, নাতে মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, শানে মুর্শিদি সহকারে মিলাদ-কিয়াম এবং রাতব্যাপী চলবে তরিকতের বিভিন্ন ওয়াজ নসিহত।
চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব এস এম হুজ্জাতুল্লাহ নকশবন্দী মোজাদ্দেদী সাহেব তাঁর দরবারের সকল মুরিদিন মুহিব্বিন ও দেশের বিভিন্ন প্রান্তের ওলীপ্রেমী সুন্নী মুসলিম ভাইদেরকে মাহফিলে অংশগ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ