আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

মেয়ের স্বরণে হাসপাতালে দিলেন ৫ শয্যার আইসিইউ বিভাগ

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা কলেজের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নাসরিনের মেয়ের স্বরণে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে পাচঁ শয্যা বিশিষ্ট সাবরিনা কামাল তন্বী নিবির পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) যুক্ত করে দিয়েছেন।

শুক্রবার (২৯ অক্টোবার) বেলা ১১টার দিকে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এ নিবির পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন করা হয়।

জার্মানিতে পিএইডি করার সময় করোনা আক্রান্ত হয়ে মারা যান ঢাকা কলেজের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নাসরিনের মেয়ে সাবরিনা কামাল তন্বী। তার স্বরণে মা নাসরিন এই আইসিইউ যুক্ত করলেন

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক লায়লা পারভীন বানু এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবরিনা কামাল তন্বী নিবির পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপণা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

ডাঃ মোঃ এনামুর রহমান বলেন, হাসপাতলে আইসিইউ বিভাগ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ। সাবরিনা কামাল তন্বীর পরিবারের মহান এই উদ্যোগকে স্বাগত জানাই। তন্বীর মৃত্যুর শোক শক্তিতে পরিনত হয়েই এমন উদ্যোগ সম্ভব হয়েছে।

মেয়ের স্বরণে মা অধ্যাপক নাসরিন ঢাকা কলেজের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নাসরিন বেগম। তিনি বলেন, ২০১৯ সালে জার্মানিতে পিএইডি করার সময় করোনার ভয়াল গ্রাসে সাবরিনা কামাল তন্বী প্রান হারান। তার জন্য চিকিৎসা করারও সুযোগ আমি পাই নি। তাই যে টাকা আমি আমার মেয়ের জন্য চিকিৎসা করতাম সে টাকা দিয়ে গরিব মানুষের চিকিৎসার জন্য এই আইসিইউ যুক্ত করলাম। এতে করে আমার মেয়ের আত্না শান্তি পাবে। পরে গণবিশ্ববিদ্যালয়ের সাথে যোগাযোগ করে জানতে পারি তাদের হাসপাতালে আইসিইউ বিভাগ নেই। তাই এখানে মেয়ের স্বরণে আইসিইউএর ব্যবস্থা করি ।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা-২০ আসনের সাংসদ বেনজির আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী প্রধান ডাঃ মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মুহিব উল্লাহ খন্দকারসহ আরও অনেকে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ