আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

সিঙ্গাইরে বেগুন ক্ষেতের সাথে শত্রুতা

নিজস্ব প্রতিবেদক :

মানিকগঞ্জের সিঙ্গাইরে পূর্ব শত্রুতার জের ধরে আগাছা নাশক বিষ দিয়ে বেগুন ও ধনিয়া ক্ষেত নষ্ট করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ লোকজনের বিরুদ্ধে।

উপজেলার ধল্লা ইউনিয়নের খাসের চর(লাঙ্গুলিয়া) এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত বেগুন ক্ষেতের মালিক লাঙ্গুলিয়া এলাকার কৃষক আব্দুল গণি বলেন ওই এলাকার নুরুল হক পূর্ব শত্রুতার জের ধরে বিষ দিয়ে বেগুন ক্ষেতটি নষ্ট করেন।

গত বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে দেখা যায়, উপজেলার ধল্লা ইউনিয়নের খাসের চর(লাঙ্গুলিয়া) এলাকার আব্দুল গণি ৬০ শতাংশ জমিতে বেগুন ও ধনিয়া পাতা আবাদ করেছিলেন। গত মঙ্গলবার(১২ অক্টোবর) রাতে কোন এক সময় ওই বেগুন ক্ষেতের প্রায় ৩০ শতাংশ জমিতে দুবৃর্ত্তরা আগাছা নাশক বিষ দেয়। এতে তার বেগুনের চারা ও ধনিয়া পাতা মরে যায়।

বেগুন ক্ষেতের মালিক মোঃ আব্দুল গণি বলেন, লাঙ্গুলিয়া গ্রামের নুরুল হক এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। নুরুল হকের অপকর্মে বাঁধা দিলে তার সাথে আমাদের বিরোধ হয়। পূর্ব শত্রুতার জের ধরে আমার বেগুন ও ধনিয়া ক্ষেতের ক্ষতি করে নুরুল হক।

কৃষক আব্দুল গণি বলেন, আমার প্রায় ৩০ শতাংশ জমির বেগুনের চারা ও ধনিয়া পাতা নষ্ট হয়েছে। এতে সার,বিষ ও বীজে প্রায় ২০ হাজার টাকা ক্ষতি হয়েছে। এছাড়া ওই বেগুন ক্ষেত থেকে প্রায় ২ লক্ষ টাকার সবজি বিক্রি করতে পারতাম। এখন নতুন করে বেগুনের চারা দিলেও শীতের মৌসুমে সবজি বিক্রি করতে পারবো না।

এবিষয়ে অভিযুক্ত নুরুল হকের ফোনে একাধিক বার কল করে কথা বলা সম্ভব হয়নি।

সিঙ্গাইর উপজেলার কৃষি কর্মকর্তা টিপু সুলতান সপন বলেন, আগাছা নাশক বিষ দিয়ে বেগুন ও ধনিয়া পাতার ক্ষেত নষ্ট করার বিষয়টি শুনেছি। এ ব্যপারে কেউ লিখিত অভিযোগ করেনি।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সফিকুল ইসলাম মোল্লা বলেন, বিষ দিয়ে বেগুন ও ধনিয়া পাতার ক্ষেত নষ্ট করার বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে লিখিত অভিযোগ দিলে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ