আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

পাবনায় হত্যা মামলার  আসামী আশুলিয়া থেকে গ্রেফতার অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :

পাবনার চাঞ্চল্যকর বিল্লাল মিশরী হত্যার রহস্য উদঘাটন করে হত্যাকান্ডের মূল আসামী চরমপন্থি নেতা আবুসহ দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ সময় আসামীর স্বীকোরোক্তি অনুযায়ী হত্যাকান্ডে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র এবং ভিকটিমের চুরি যাওয়া মোটর সাইকেলও উদ্ধার করেছে পুলিশ।

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, বিল্লাল মিশরী হত্যার ঘটনায় চরমপন্থি সংশ্লিষ্টতার বিভিন্ন সূত্র ধরে তদন্তে নামে পুলিশ। গত মঙ্গলবার ১২ সেপ্টেম্বর রাতে, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম এর নেতৃত্বে গোয়েন্দা পুলিশ ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা করে বিল্লাল মিশরী হত্যাকান্ডের মূল আসামী চরমপন্থি নেতা মোঃ আবুল ওরফে আবুকে (২৫) গ্রেফতার করে।

আবুর স্বীকারোক্তির ভিত্তিতে তার হেফাজত থেকে হত্যাকান্ডে ব্যবহৃত দুটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। হত্যাকান্ডের পর আবু হত্যাকান্ডে ব্যবহৃত রিভালভারটি সুমন আলী (২০) নামের এক সহযোগীর নিকট রেখেছিল।

এ সময় ভিকটিমের চুরি যাওয়া মোটর সাইকেলও আসামীদের কাছ থেকে উদ্ধার করা হয়। আবু পাবনা সদর উপজেলার হলুদ বাড়িয়া পূর্বপাড়া গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে এবং সুমন একই এলাকার আলাউদ্দিন মোল্লার ছেলে ।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, বিল্লাল মিশরী এক সময় আবুলের সাথে একই চরমপন্থি দলের সদস্য ছিলো। হত্যাকান্ডের কিছুদিন আগে সে দল ত্যাগ করে নতুন দল গঠনের চেষ্টা করছিলো।

এতে ক্ষুব্ধ হয়ে আবু তার সহযোগীদের নিয়ে বিল্লালকে পরিকল্পিতভাবে গুলি করে হত্যা করেছে বলে আদালতে গতকাল ১৬৪ ধারায় স্বীকোরোক্তি দিয়েছে।

চলতি বছরের ২৭ জুন, রাতে আতাইকুলা থানার চরপাড়ায় সর্বহারার শ্লোগান দিয়ে বিল্লালকে গুলি করে হত্যা করে মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে যায় এবং মৃতদেহ গুম করার চেষ্টা করে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ