আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সাভারে অবৈধ ইটভাটা নির্মান শেষে কার্যক্রমের প্রস্তুতি চলছে

নিজস্ব প্রতিবেদক :

সাভারে প্রশাসনের নির্দেশ অমান্য করে অবৈধ স্থাপনা নির্মান শেষে, কার্যক্রম শুরু করার জন্য অবাধে প্রস্তুতি মূলক কাজ চালিয়ে যাচ্ছে এম বি এম ভাটা। গত মঙ্গলবার (১২ই অক্টোবর) বিকাল ৫ টায়, সাভার উপজেলাধীন তেঁতুলঝোড়া ইউনিয়নের মেটকা গ্রামে,

আবাসিক বসত বাড়ীর পাশে কৃষি জমিতে অনুমোদনহীন ভাবে একটি ইট ভাটার নির্মানাধীন কাজের প্রায় শতভাগ শেষের দিকে, গোপন সূত্রে খবর পেয়ে সরজমিনে ঘটনা স্থান পরিদর্শন করতে আসেন সাভার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ।

তিনি সরজমিনে এম বি এম ভাটায় গিয়ে কর্মরত কিছু শ্রমিককে উপস্থিত পেলেও, দায়িত্বশীল কোন ব্যাক্তিকে পায়নি। এরপর কর্মরত শ্রমিকদের কাছ থেকে ভাটার ম্যানেজার ও মালিকের মোবাইল নাম্বার নিয়ে মুঠোফোনে যোগাযোগ করে ভাটায় আসতে বলে ট্যানারি পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক জাহিদ খান, কিন্ত তারা ঐ মুহুর্তে আসতে পারবে না বলে জানায়।

পরবর্তিতে সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ, তাদেরকে সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখাতে বলেন। এবং তাদের ভাটা নির্মান ও কার্যক্রম পরিচালনা করার কোন অনুমোদন আছে কিনা, তার প্রয়োজনিয় কাগজপত্র নিয়ে তার কার্যলয়ে যাওয়ার জন্য নির্দেশ দেন।

কিন্ত প্রশাসনের এই কর্মকর্তার নির্দেশ অমান্য করে, আজ বুধবার (১৩ই অক্টোবর) সকাল থেকেই কার্যক্রম চালাতে থাকে ভাটা কতৃপক্ষ। পরে খবর পেয়ে সাভার মডেল থানাধীন ট্যানারি পুলিশ ফাঁড়ির পরিদর্শক জাহিদুল ইসলামের নির্দেশে, এ এস আই ওউদুদ ঘটনা স্থানে গিয়ে ভাটার কাজ বন্ধ করে দেই, এবং ভাটার ম্যানেজার আউয়াল কে পেয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ট্যানারি পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।

এ বিষয়ে ট্যানারি পুলিশ ফাঁড়ির পরিদর্শক জাহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আউয়ালকে তার মালিক এর সাথে কথা বলে ভাটার অনুমদোনের প্রয়োজনীয় কাগজপত্র গুলো, সাভার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ এর কার্যলয়ে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে এবং পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। এবিষয়ে সাভার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে মুঠো ফোনে তাকে পাওয়া যাই নাই।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ