আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

এভাবেই বিকল হয়ে পড়ে আছে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালের নৌ অ্যাম্বুলেন্স

মোঃএখলাস শেখ, 
মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ 
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সরকারি হাসপাতালের নৌ অ্যাম্বুলেন্সটি বিকল হয়ে পড়ে আছে খাদ্য গুদাম খালে।  হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন এটির তলা ছিদ্র সহ মেশিনের  সমস্যা দেখা দিয়েছে।
বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলা ১৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলা। অসংখ্য নদী- নালা, খাল,বিল দ্বারা বেষ্টিত এ উপজেলা। যার বুক চিরে বয়ে গেছে পানগুছি নদী।  প্রায় ৫ লাখ মানুষের চিকিৎসা সেবা প্রদানে রয়েছে একটি ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল।
এ এলাকার সড়ক যোগাযোগ উন্নত নয়। উপজেলা সদর বা সরকারি এ হাসপাতালের সাথে বেশিরভাগ জায়গার সহজ  যোগাযোগ বলতে নৌ-পথকে বুঝায়। আর তাই জরুরি অবস্থায় বিশেষ করে বর্ষা মৌসুমে রোগীদের এ হাসপাতালে আনতে নৌযান বেশি কার্যকর। ক্ষেত্র বিশেষে একমাত্র উপায়ও বটে।
এসব বিবেচনায় সরকার কর্তৃক উপজেলায় নৌ অ্যাম্বুলেন্সটি  বরাদ্দ করা হয়। কিন্তু চলতি মাসের ১১ তারিখে এটির তলা ছিদ্র সহ ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় এটি বিকল হয়ে পার্শ্ববর্তী সরকারি খাদ্য গুদাম খালে পড়ে রয়েছে।  ফলে একদিকে দ্রুত সময়ে নৌ পথে হাসপাতালে আসার পথ বন্ধ হয়ে চিকিৎসা সেবা নিতে ভোগান্তিতে পড়েছে বিভিন্ন এলাকার মানুষ।
অন্যদিকে দ্রুত এটির মেরামত ব্যবস্থা না করলে সরকারি এ মূল্যবান সম্পদের বড় ধরনের ক্ষতি বা সম্পূর্ণ নষ্ট হয়ে যেতে পারে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামাল হোসেন মুফতি বলেন, চলতি মাসের ১১ তারিখ এটির সমস্যা দেখা দেয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক লিখিতভাবে জানানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ