আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সকল বিভেদ ভুলে সকল কাজে এগিয়ে আসা উচিত 

কে এম নজরুল ইসলাম :
বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মবাষির্কী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা যুব আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান বলেন।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠকন্যা স্বাধীন বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন সংগ্রামের মধ্য দিয়ে।
তার পুরো জীবনটাই হচ্ছে সংগ্রামী। তিনি এই দেশের গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। কমপক্ষে ২০ বার তাকে হত্যার উদ্দেশ্যে বিভিন্ন গোষ্ঠী হামলা চালিয়েছে তার ওপর।
মহান সৃষ্টিকর্তার ইশারায় তিনি আজও স্বগৌরবে বেঁচে আছেন বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। সমগ্র বিশ্ব আজ অবাক দৃষ্টিতে তাকিয়ে আছেন তার দিকে; ভাবছেন কী যাদু আছে শেখ হাসিনার হাতে।
কীভাবে তলাবিহীন ঝুড়ির এই বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে তালমিলিয়ে আজ অসম্ভব গতিতে এগিয়ে যাচ্ছে। যেখানে বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থ ফিরিয়ে নিয়েছে, আজ সেই সেতু বাস্তবে রূপ পেলো।
শুধু তাই নয়, দেশে আজ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে বিদেশিদের সহায়তা ছাড়াই। এটা সম্ভব হয়েছে নেত্রীর অদম্য ইচ্ছাশক্তি আর তার মেধাশক্তির কারণে।’
তিনি আরও বলেন, ‘সংগ্রামী এই নেত্রীকে অনেকে আন্দোলনের ভয় দেখায়। ঐক্যবদ্ধ স্বাধীনতার স্বপক্ষের শক্তি আর যুব আওয়ামীলীগ সজাগ থাকলে ওইসব অপশক্তি এই সরকারের কোনো কিছু করতে পারবে না।
নেত্রীর হাতকে শক্তিশালী করতে এবং অব্যাহত উন্নয়ন ধরে রাখতে সবাই সকল বিবেদ ভুলে গিয়ে এগিয়ে আসার অঙ্গীকার হোক নেত্রীর জন্মদিনের দিনে আমাদের প্রধান শপথ।’
২৮ সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবাষির্কী উপলক্ষে যুবলীগের কার্যালয়ে ফরিদগঞ্জ উপজেলা যুব আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের পরে আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।
উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে এই সময় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা সদস্য অরুপ কর্মকার, উপজেলার যুগ্ম আহ্বয়ক হেলাল উদ্দিন আহম্মেদ।
যুগ্ম আহ্বায়ক আল আমিন পাটওয়ারীর পরিচালনায় এসময় ঢাকা থেকে মোবাইলের মাধ্যমে আওয়ামীলীগ নেতা খাজে আহম্মদ বক্তব্য রাখেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ