আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের স্থান পরিদর্শনে বোর্ডের চেয়ারম্যান

কে এম নজরুল ইসলাম :
চাঁদপুরের ফরিদগঞ্জে কারিগরী স্কুল ও কলেজ নির্মাণের জন্য স্থান পরিদর্শন করেছেন শিক্ষা বোর্ডের কর্মকর্তাবৃন্দ। ২৭ সেপ্টেম্বর সোমবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন জায়গায় প্রস্তাবিত ৫টি স্থান পরিদর্শন করেছেন কারিগরী শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
এ সময় উপস্থিত ছিলেন কারিগরী শিক্ষা অধিদপ্তরের পরিচালক মো. আক্কাছ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার, বিশিষ্ট সমাজকর্মী হাজী কামরুল হাসান সাউদ, প্রস্তাবিত জমির মালিক পক্ষের বীরমুক্তিযোদ্ধা মো. শহিদুল্যাহ সাউদ, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার কর্মরত গণমাধ্যমকর্মীরা।
দিনব্যাপী প্রস্তাবিত ৫টি স্থানের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ফরিদগঞ্জ পৌর এলাকার রূপসা সড়কের পাশেই ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের পাশ্ববর্তী স্থানটি। ওই স্থানটি শিক্ষাবান্ধব পরিবেশে হওয়ায় এবং সুন্দর মনোরম স্থান বলে উল্লেখ্য করেন সংশ্লিষ্টরা। পরিদর্শকরা চান্দ্রা ১টি, কেরোয়ায় ২টি, বড়ালী স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে ও বেলতলায় রূপসা রোডের পাশের স্থানগুলো পরিদর্শন করেন।
এ বিষয়ে স্থানীয় বাসিন্দা বিশিষ্ট সমাজকর্মী কামরুল হাসান সাউদ ও জমির মালিকদের পক্ষে বীরমুক্তিযোদ্ধা শহিদুল্যাহ সাউদ জানান, বর্তমান সরকার দেশে কারিগরী শিক্ষার বিস্তারের প্রেক্ষিতে কাজ করছেন। সে লক্ষ্য অর্জনের স্বার্থে আমরা শুধুমাত্র মৌজা মূল্যে সম্পত্তি দিতে রাজি হয়েছি। এতে সরকারের অর্থের সাশ্রয় ও শিক্ষাবান্ধর পরিবেশে কারিগরী শিক্ষা অর্জনের সুযোগ সৃষ্টি হবে। এ অঞ্চলের জনগোষ্ঠীর শিক্ষা ও জীবনমানের উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে। এ সম্পত্তি নির্বাচন করা হলে সরকারের অর্থের সাশ্রয় হবে বলে আমরা মনে করছি।
দীর্ঘদিন থেকে চাঁদপুর সদর ও অন্যান্য উপজেলায় সরকারি কারিগরী স্কুল এন্ড কলেজ স্থাপনের জন্য স্থান নির্বাচনের কাজ চলছে। অবশেষে বোর্ড থেকে পরিদর্শন প্রতিনিধি দল এসে দেখেছেন পূর্ব নির্ধারিত স্থানগুলি।
ফরিদগঞ্জ উপজেলার রূপসা সড়কের পাশে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের কাছাকাছি অবস্থিত নির্ধারিত স্থানগুলির মধ্যে অন্যতম পছন্দনীয় একটি স্থান হিসেবে নির্বাচিত হবার সমূহ সম্ভাবনা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আর এই মনোরম পরিবেশের স্থানটিতেই কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান স্থাপিত হবে বলে আশা করছেন স্থানীয়রা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ