আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

শিক্ষক কর্তৃক ৫ বছরের শিশু ধর্ষণের অভিযোগ

কে এম নজরুল ইসলাম : 
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার কাঁশারা দারুল উলুম মাদ্রাসায় প্রথম শ্রেণীতে পড়ুয়া ৫ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। 
২৬ সেপ্টেম্বর রবিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। একই দিনে শিশুটিকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে; পরে স্বাস্থ্যের অবস্থার অবনতি দেখে চাঁদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে ওই শিশু চাঁদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।
শিশুটির মা জানায়, প্রতিদিনের ন্যায় আমার মেয়ে সকাল সাড়ে ৮টার সময় মাদ্রাসায় যায়। মাদ্রাসা ছুটির শেষে দুপুর অনুমান ১টা ২০ মিনিটের সময় আমার মেয়ে বাড়িতে আসে। বাড়িতে আসার পর সেদিন অন্যদিনের তুলনায় তাকে অন্যমনস্ক, মনমরা, মলিন চেহারায় দেখে তার মনখারাপের বিষয়ে জিজ্ঞাসাবাদ করি, এতে সে কান্না করতে থাকে। আমি মেয়েকে বাড়ির পুকুরঘাটে নিয়ে গোসল করানোর জন্য তার পরিহিত জামা-কাপড় খুললে তার গোপনাঙ্গ ও পায়জামায় রক্ত দেখতে পাই।
তারপর আমি আমার মেয়েকে তার শরীরে রক্ত ও মনখারাপের বিষয়ে ভালো করে জিজ্ঞাসাবাদ করতে থাকি। সে জানায়, মাদ্রাসা ছুটির পর সে যখন মাদ্রাসা ভ্যানের জন্য অপেক্ষা করে তখন উক্ত মাদ্রাসার সহকারী শিক্ষক মো. আবুল হোসেন (২৭) (পিতা- মো. আ. জব্বার, মাতা- মোসা. মমতাজ বেগম, সাং- সাহাপুর, থানা- ফরিদগঞ্জ, জেলা- চাঁদপুর) বিভিন্নভাবে ফুসলিয়ে চকলেট খাওয়ানোর প্রলোভন দেখিয়ে মাদ্রাসার একটি খালি কক্ষে নিয়ে অসৎ কাজ করে।
সে কাম লালসা চরিতার্থের উদ্দেশ্যে আমার মেয়েকে কোলে বসিয়ে তার গোপনাঙ্গে হাত দিয়ে বিভিন্নভাবে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে।
তিনি আরও বলেন, আমি উক্ত ঘটনাটি জানতে পেরে আমার মামাশ্বশুরকে সাথে নিয়ে তাৎক্ষণিক মেয়েকেসহ ওই মাদ্রাসায় যাই। মাদ্রাসায় লম্পট শিক্ষককে পাওয়া যায়নি। অন্যান্য শিক্ষকদেরকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করে জানতে পারি লম্পটটি আমার মেয়েকে একটি শ্রেণীকক্ষে নিয়ে যায়।
পরবর্তীতে আমি মাদ্রাসা কমিটির সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরার্মশক্রমে আমার মেয়েকে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। অবস্থা বেগতিক দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করেন।
এ বিষয়ে কাঁশারা দারুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা আরিফুর রহমান বলেন, এই ঘটনায় আমরা হতবাক। দোষীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে সামগ্রিক বিষয় পর্যবেক্ষণ করেছি। ধর্ষককে আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ