আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ধর্ষণে ব্যর্থ হয়ে কিশোরীকে মেরে ফেলার চেষ্টা 

কে এম নজরুল ইসলাম : 
রাতের অন্ধকারে এক কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে তিন যুবকের বিরুদ্ধে। তরুণীর মা মমতাজ বেগম বাদী হয়ে তিন যুবককে আসামী করে আদালতে মামলা করেছেন।
মামলার বিবরণী থেকে জানা যায়, ১২ আগস্ট চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম রূপসা গ্রামে অটোচালক রিপন হোসেনের ১৭ বছরের কিশোরী মেয়ে রাত আটটার দিকে প্রকৃতির ডাকে ঘরের বাইরের টয়লেটে যাওয়ার জন্য বের হয়। পথে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা সাহেদ হোসেন (৩২) পিতা- মো. হানিফ পণ্ডিত, মো. মহসিন পণ্ডিত (৩১) পিতা- মুকসুদ আলম পণ্ডিত, মো. ইউনুস হোসেন (৩৫) পিতা- আব্দুল আলী; এই তিনজন কিশোরীকে জাপটে ধরে।
তারপর তারা ওড়না দিয়ে কিশোরীর মুখ বেঁধে ফেলে যেন সে ডাক চিৎকার দিতে না পারে এবং জোরপূর্বক ভিকটিমকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করার চেষ্টা করে।
একপর্যায়ে ভিকটিমমের মুখ থেকে কাপড় খুলে গেলে সে জোরে চিৎকার দিতে থাকে। এতে প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে জীবনে হত্যা করার উদ্দেশ্যে সাহেদ তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে কিশোরীর মাথার পিছনে আঘাত করে। এতে প্রচুর রক্তক্ষরণ হয় এবং মাথার পিছনে ৫টি সেলাই দিতে হয়েছে।
যা এমসিতে গ্রিভিয়াস হিসেবে দেখানো হয়। মহসিন এসময় কিশোরীর তলপেটে পর পর কয়েকটি লাথিও মারে। ইউনুস ভিকটিম কিশোরীর বাম রানে পা দিয়ে চেপে ধরে রাখে। এ অবস্থায় ভিকটিম সম্পূর্ণ নিস্তেজ হয়ে যায়। ভিকটিমের মৃত্যু হয়েছে মনে করে তাকে ফরিদগঞ্জ-রায়পুর মহাসড়কের পাশে রেখে তারা পালিয়ে যায়।
লোকমুখে খবর পেয়ে কিশোরীর মা-বাবা ছুটে এসে তাকে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দেয়। চাঁদপুর হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসক অবস্থা খারাপ দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। সেখানে ১৩ আগস্ট থেকে ১৬ আগস্ট এবং পরবর্তীতে ২০ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত চিকিৎসা নেয়। সে বর্তমানে মানসিক বিকারগ্রস্ত এবং ভয় ও আতঙ্কে বাকরুদ্ধ।
কিশোরীর মা মমতাজ বেগম পরে সাহেদ হোসেন (৩২), মো. মহসিন পণ্ডিত (৩১), মো. ইউনুস হোসেন (৩৫)-কে আসামী করে মোকাম বিজ্ঞ বিচারক আমলী আদালতে মামলা দায়ের করেন।
এদিকে আসামীরা ২নং স্বাক্ষী কিশোরীর বাবা রিপনকে প্রকাশ্যে হুমকি দিচ্ছে এই বলে যে, ‘যদি তাদের নামে কোনো মামলা মোকাদ্দমা করে তাহলে তারা ভিকটিমকে বা তার মা-বাবাকে মেরে লাশ গুম করে দিবে এবং ঘরবাড়িতে আগুন লাগিয়ে দিয়ে পুড়িয়ে দিবে।’
চিকিৎসা নিয়ে আসতে সময় লেগেছে তাই মামলা করতে দেরি হয়েছে কিশোরীর পরিবারের। আসামীদের কাউকে পাওয়া যায়নি বিধায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন সাংবাদিকদের বলেন- ‘আদালতের নির্দেশনা অনুযায়ী মামলাটি ফরিদগঞ্জ থানায় রেকর্ড হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ