আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ শ্রমিকদের

নিজস্ব প্রতিবেদক :

সাভারের বিরুলিয়ায় দুই মাসের বকেয়া বেতনের দাবিতে আঞ্চলিক সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে সাভার-বিরুলিয়া আঞ্চলিক সড়ক অবরোধ করে শামস্ ওয়াশিং লিমিটেড কারখানার শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, ওই কারখানায় প্রায় ২০০ শ্রমিক কাজ করেন। প্রতিমাসে বেতনের সময় কারখানা কতৃপক্ষ বেতন না দিয়ে টালবাহানা করেন। কোন মাসে আন্দোলন ছাড়া বেতন দেন কারখানা কতৃপক্ষ। গত আগস্ট ও সেপ্টেম্বর মাসসহ চলতি মাসের বেতন বকেয়া রেখেছে কারখানা কতৃপক্ষ। আগস্ট ও সেপ্টেম্বর মাসের বেতন গত ১৫ সেপ্টেম্বর দেওয়ার কথা ছিল। কিন্তু তারা বেতন পরিশোধের তারিখ পরিবর্তন করতে থাকেন। সর্বশেষ গতকাল ২৬ সেপ্টেম্বর বেতন প্রদানের কথা ছিল। কিন্তু গতকালও কারখানার কর্মকর্তারা কারখানায় আসেনি। তাই বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।

কারখানার শ্রমিক নাসির বলেন, এই কারখানায় চাকরি করে প্রতিমাসে বাসা ভাড়া ও দোকান বাকি পরিশোধ করতে না পেরে তাদের কথা শুনতে হয়। দোকান মালিক বাকি দেওয়া বন্ধ করে দিয়েছে। আমরা খুব অসহায় হয়ে পড়েছি।

অপর শ্রমিক পরিতোষ বলেন, কারখানা কতৃপক্ষ প্রতিমাসেই টালবাহানা করে। বেতন প্রদান করে না। সঠিক সময়ে বেতন না পেয়ে আমাদের ঋণের বোঝা ভারি হয়েছে। বাচ্চার জন্য খাবার কিনতে পারছি না। বাড়িতে বৃদ্ধ বাবা মাকেও কোনরকম সহযোগীতা করতে পারছি না। আমরা খুব দুরাবস্থার মধ্য দিয়ে দিন পার করছি। আমরা আমাদের বকেয়া বেতন আজকের মধ্যেই চাই।

এব্যাপারে কারখানার ম্যানেজার মাসুদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শ্রমিকদের স্যালারিটা লাঞ্চের পরে দেওয়া হবে। ব্যাংকে টাকা উত্তোলনের জন্য লোক পাঠানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ