আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সাভারে পারুল হত্যা রহস্য উদঘাটন, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার সাভার পৌরসভার কোটবাড়ি এলাকার আলোচিত পারুল বেগম (৪৫) কে হত্যার রহস্য উদঘাটন করে জড়িত ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপপরিদর্শক (এসআই) সালেহ ইমরান।

এর আগে গত ৭ সেপ্টেম্বর রাত ৮:০০ টার দিকে সাভার পৌরসভার ২ নং ওয়ার্ডের কোটবাড়ি এলাকায় জমি ব্যবসায়ী বাবুল এর বাসা ভাড়া নিয়ে এদিন রাতেই পারুল বেগমকে হত্যা করে আসামিরা।

হত্যার জন্য তাদের চুক্তি দেন মংলা থানার ৬ নং চিলা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য হালিম। ৩০ হাজার টাকার চুক্তির মাত্র ৫ হাজার টাকার বিনিময়ে পারুলকে হত্যা করে তারা।

গ্রেফতারকৃতরা হলেন পিরোজোপুর জেলা সদরের ধুপপয়সা গ্রামের মৃত সুলতান হাওলাদারের ছেলে জামাল হাওলাদার ওরফে সামাদুজজামাল (৫০), বাগেরহাট জেলার শরনখোলার থানার ২ নং তাফলিবাড়ি গ্রামের মৃত রহিমের ছেলে মশিউর রহমান মিলন (৪৬)।

তাদের গত ২৩ সেপ্টেম্বর রাতে ঢাকা জেলার লালবাগ থানার শহীদবাগ এবং মিরপুর থানার দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল ২৬ সেপ্টেম্বর মুল হোতা ইউপি সদস্য হালিমকে গ্রেফতার করা হয়।

পিবিআই জানায়, গ্রেফতারকৃত জামাল এবং মিলনের দেওয়া তথ্যে জানা যায়, বাগেরহাট জেলার মংলা থানার হামিদ হাওলাদারের ছেলে হালিম হাওলাদার (৫২) (মোংলা থানার ৬ নং চিলা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার) একই ইউনিয়ন ও ওয়ার্ডের প্রতিপক্ষ মেম্বার প্রার্থী বিল্লাল সরদারকে ফাঁসানোর জন্য এ হত্যাকান্ডের পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী হত্যাকান্ডের আনুমানিক ২০ দিন আগে হালিম মেম্বার ঘাতক জামালের সাথে মোংলায় দেখা করে। তখন হালিম মেম্বার জামালকে অগ্রীম ৫ হাজার টাকা ও বেল্লাল সরদারের এনআইডি’র ফটোকপি প্রদান করে বিল্লালকে ফাঁসাতে বলেন।

জামাল তার বন্ধু দর্জি মাষ্টার মোঃ মশিউর রহমান মিলন কবিরাজ এর সাথে বিষয়টি আলোচনা করে। পরে দর্জি মাষ্টার মিলন তার পূর্ব পরিচিত ও কথিত স্ত্রী পারুলকে টার্গেট করে তাকে হত্যা করে আসামিরা। হত্যার পর লাশের পাশে জনৈক বিল্লাল সরদার নামের এক ব্যক্তির এনআইডি কার্ডের ফটোকপি ফেলে রেখে যায় হত্যাকারী জামাল।

পরে আসামীদের দেওয়া তথ্য যাচাই বাছাই করে গত ২৬ সেপ্টেম্বর গভীর রাতে মংলা থানা এলাকায় অভিযান চালিয়ে নিজ বাসা থেকে হালিম মেম্বারকে গ্রেফতার করে পিবিআই ঢাকা জেলা পুলিশ।

ঢাকা জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপপরিদর্শক (এসআই) সালেহ ইমরান বলেন, ঘটনার সাথে জড়িত সবাইকে গ্রেফতার করা হয়েছে। তারা স্বীকারোক্তি মুলক জবানবন্দি দিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ