আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ধামরাইয়ে ৪শ জনকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে যাদবপুর ইউনিয়নের প্রায় ৪০০ শত অসহায় ও হতদরিদ্রের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা, ঔষধ ও মাস্ক বিতরণ করেছে ”আলোকিত যাদবপুর” নামের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন।

সংগঠনটি প্রতি বছরই ২/৩ বার করে ৪ বা ৫ শত মানুষের মাঝে বিনামূল্যে এই চিকিৎসা সেবা প্রধান করে থাকে। এছাড়াও সংগঠনটি এলাকার বিভিন্ন সামাজিক কাজসহ উন্নয়নমূলক কাজে অংশ নেয়।

শনিবার ( ২৫ সেপ্টেম্বর) সকালে ধামরাই উপজেলার যাদবপুর ইউনিয়নের ধানতারা বাজারে প্রায় ৪শত মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা, ঔষধ ও মাস্ক বিতরণ করা হয়।

”আলোকিত যাদবপুর” সংগঠনের উদ্যোক্তা ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম ও সভাপতি জাকির হোসেন পলাশ উপস্থিত থেকে বিনামূল্যে এই চিকিৎসাসেবা ঔষধ ও মাস্ক বিতরণ কর্মসূচি চালু করেন।

জানা যায়, চর্ম, যৌন, গাইনী, মেডিসিনসহ ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা অত্র এলাকার দরিদ্র প্রায় ৪ শত অসহায় ও হতদরিদ্রের এই সেবা প্রদান করা হয়। সকাল থেকেই বিকেল পর্যন্ত এই চিকিৎসা সেবা প্রধান করা হয় ।

প্রতি বছরেই দুই থেকে তিন বার করে ৪/৫ শত অসহায় ও হতদরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। শুধু রোগী দেখাই নয়, সাথে ঔষধ ও করোনা সচেতনতার জন্য মাস্কও বিনামূল্যে বিতরণ করা হয়।

স্থানীয়রা জানান, শহিদুল ইসলামের কারণে এলাকার অনেকেই শুধু চিকিৎসা সেবা নয়, কারো সন্তান পড়াশোনা করতে পারে না অর্থের কারনে, মেয়ের বিয়ে ছাড়াও অনেক সহযোগিতা করে থাকেন।

আলোকিত যাদবপুর সংগঠন এর সভাপতি জাকির হোসেন পলাশ বলেন, আমরা সংগঠনের মাধ্যমে মানুষের পাশে থেকে তাদের জন্য যতটুকু সম্ভব হয় দেওয়ার চেষ্টা করি। এই সেবা সব সময় চলমান থাকবে।

এ বিষয়ে আলোকিত যাদবপুর সংগঠনের উদ্যোক্তা ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম বলেন, আমরা এই সংগঠনের মাধ্যমে বছরে ২/৩ বার করে প্রায় ৪/৫ শত অসহায় দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে থাকি।

সাথে বিনামূল্যে ঔষধও দেয়া হয়। যতটুকু সম্ভব আমরা এই সংগঠনের মাধ্যমে এলাকার মানুষদেরকে চিকিৎসা সেবা প্রদান করে থাকি। এছাড়া আরো বিভিন্ন সামাজিক কার্যক্রম আমাদের সংগঠন থেকে করে থাকি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ