আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

প্রধানমন্ত্রীর উদ্যোগে কুয়াকাটা ভাঙ্গন রক্ষা হবে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা- প্রতিনিধি:

সূর্য উদয় ও সূর্য অস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটা পরিদর্শন করলেন বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

কুয়াকাটাকে আধুনিক পর্যটন কেন্দ্র উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করছে বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ অঞ্চল উন্নয়নে ব্যাপক কাজ করছে।

এ ধারাবাহিকতায় দেশের তৃতীয় সমুদ্র বন্দর, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, লেবুখালী সেতু ও পদ্মা সেতুর কাজ অতি দ্রুত চলেছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনকালে প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক শামীম এ কথা বলেন।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন কুয়াকাটা সৈকতের ভাঙ্গন রোধে ৯ ’শ ৫০ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এর সম্ভাব্যতা যাচাইয়ে নেদারল্যান্ড ও হল্যান্ডের বিশেষজ্ঞদের কাজে লাগানো হবে।

ভাঙ্গন রোধের মধ্য দিয়ে কুয়াকাটা সৈকতের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনতে শেখ হাসিনার সরকার কাজ করছে। দেশে বিরাজমান করোনা পরিস্থিতিতে এ কাজে কিছুটা বিলম্বিত হয়েছে।

প্রতিমন্ত্রী এর আগে তিনি পায়রা বন্দর ও মহিপুরের নিজামপুরের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন-উদ-দৌলা,পাউবো মহাপরিচালক ফজলুর রহমান, প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার।

তত্তাবধায়ক প্রকৌশলী আমিনুল ইসলাম, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর এবং কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ বারেক মোল্লাসহ কাউন্সিলরগণ পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা তার সাথে ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ