আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ট্যানারী শ্রমিকদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা

নিজস্ব প্রতিবেদক :

সাভারের চামড়া শিল্পনগরীতে কর্মরত শ্রমিকদের জন্য সলিডারিটি সেন্টার বাংলাদেশের সহযোগীতায় স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করেছে ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়ন।

বুধবার(২২ সেপ্টেম্বর) সকাল ১০ টায় হেমায়েতপুরের চামড়া শিল্পনগরীতে এ স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম।

তিনি বলেন, ট্যানারী শ্রমিকদের জন্য এখনো এখানে কোন স্থায়ী স্বাস্থ্যসেবা কেন্দ্র নেই।

শ্রমিকদের স্বাস্থ্যসেবা নিয়ে সলিডারিটি সেন্টার বাংলাদেশের এমন আয়োজনকে স্বাগত জানিয়ে তিনি নিয়মিত তাদের এ কার্যক্রম চালিয়ে যেতে অনুরোধ করেন।

সকল কারখানায় শ্রমিকদেরকে স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা উপকরণ সরবরাহসহ উপযুক্ত পদক্ষেপ গ্রহণের জন্য মালিকদের প্রতি অনুরোধ করেন। সলিডারিটি সেন্টার বাংলাদেশের ডেপুটি কান্ট্রি প্রোগ্রাম ডিরেক্টর একেএম নাসিম এর পক্ষে ক্যাম্পে উপস্থিত ছিলেন সলিডারিটি সেন্টারের প্রোগ্রাম অফিসার অ্যাড নজরুল ইসলাম।

তিনি একে এম নাসিরের লিখিত বক্তব্য পড়ে শোনান। এ স্বাস্থ্য ক্যাম্প থেকে আজ দেড় শতাধিক শ্রমিককে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয়। পাশাপাশি সকলের জন্য বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষারও ব্যবস্থা রাখা হয়। মেডিসিন বিশেষজ্ঞ ও চর্ম রোগ বিশেষজ্ঞ ডাক্তারগণ স্বাস্থ্য ক্যাম্পে শ্রমিকদেরকে স্বাস্থ্য বিষয়ে পরামর্শ প্রদান করেন।

এ আয়োজনের সভাপতিত্ব করেন ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল মালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপেক্স ট্যানারী লিঃ এর নির্বাহী পরিচালক এম এ মাজেদ এবং বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সালমা ট্যানারী লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ সাখাওয়াত উল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে এপেক্স ট্যানারী লিঃ এর নির্বাহী পরিচালক জনাব এম এ মাজেদ এবং বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশনের মহাসচিব এবং সালমা ট্যানারী লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর জনাব মোঃ সাখাওয়াত উল্লাহ চামড়া শিল্প নগরীতে ৫০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল স্থাপনের জন্য সরকারের প্রতি আহবান জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ