আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

কুয়াকাটায় কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মাণের উদ্বোধন করে পৌর মেয়র

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা-কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধিঃ

অবশেষে পর্যটক ও স্থানীয়দের স্বপ্ন পূর্ণ হওয়ার পথে, দীর্ঘ প্রতিরক্ষার পর অবশেষে কুয়াকাটা কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

৬ একর জমির উপর বাস টার্মিনালটি নির্মাণ করা হবে। কুয়াকাটা উন্নয়ন প্রকল্পের আওতায় এই নির্মাণ কাজ করা হচ্ছে।

২২ সেপ্টেম্বর (বুধবার) শেষ বিকেলে কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার এ নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় কুয়াকাটা পৌর সভার কাউন্সলর, ঠিকাদারসহ স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৬ লাখ টাকা। প্রাথমিকভাবে বাউন্ডারি ওয়াল ও মাটি ভরাট কাজের জন্য সাড়ে ৪ কোটি টাকা নির্মাণ ব্যয় ধরা হয়েছে।এ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান পটুয়াখালীর মেসার্স গিয়াস উদ্দিন।

তবে বাস টার্মিনাল নির্মাণে জমি অধিগ্রহণ করা হয়েছে। ওই জমির মালিকদের জমির মুল্য পরিশোধ না করায় জমির মালিকদের মাঝে ক্ষোভ দেখা গেছে।
কুয়াকাটা পৌর ৩নং ওয়ার্ডের কাউন্সিলর, মনির শরীফ বলেন, কুয়াকাটার মানুষের স্বপ্ন ধীরে ধীরে বাস্তবায়ন হচ্ছে, আমরা কুয়াকাটাকে আধুনিক কুয়াকাটা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি, স্থানীয় সহ পর্যটকদের সুস্থ সুন্দর পরিবেশ উপহার দেওয়ার লক্ষ্যে সর্বদা কাজ করে যাচ্ছে কুয়াকাটা পৌরসভা।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, বাস টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধনের মাধ্যমে কুয়াকাটা বাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়েছে। এসব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী কুয়াকাটাকে আন্তর্জাতিক মানের পর্যটন নগরী গড়ে তোলার যে উদ্যেগ নিয়েছে তাঁরই অংশ হিসেবে এই বাস টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ