আজ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ঝালকাঠির স্বপ্নপূরন সংগঠনের গনশিক্ষা কার্যক্রম শুভ উদ্বোধন

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠি জেলার ঝালকাঠি পৌরসভাধীন বাসস্ট্যান্ড সংলগ্ন জেলার অন্যতম সামাজিক সংগঠন স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা’র (sss) উদ্যোগে গড়ে ওঠা নিরক্ষর বয়ষ্ক ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্য গন শিক্ষা কার্যক্রম ” স্বপ্নপূরণ ইশকুল ” এর শুভ উদ্ভোধন অনুষ্ঠান অনুষ্ঠিত।

১২সেপ্টেম্বর বিকেল ৫টায়
ঝালকাঠি জেলা বাস টার্মিনাল সংলগ্ন সংগঠনের কার্যালয়ে সংগঠনের সভাপতি রিয়াজ খান অশ্রুর সঞ্চালনায় সংস্থার উপদেষ্টা বিশিষ্ট লেখক ও কবি আল আমিন বাকলাই’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেছারাবাদ দরবার শরীফের আমীরুল মুছলেহীন বিশিস্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মু: খলিলুর রহমান নেছারাবাদী হুজুর।

ঝালকাঠি জেলা বাস টার্মিনাল জামে মসজিদের ইমাম খতিব মাও: সামছুল ইসলামের কন্ঠে পবিত্র কোরআন থেকে তেলোয়াতের পর অনুষ্ঠানে প্রধান অতিথি নেছারাবাদ দরবার শরীফের আমীরুল মুছলেহীন বিশিস্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মু: খলিলুর রহমান নেছারাবাদী হুজুর আরবি শিক্ষার জন্য ছাত্রদের মাঝে বিনা মূল্যে সেপারা তুলে দেয়ার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ঘোষনা করেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি নেছারাবাদ দরবার শরীফের আমীরুল মুছলেহীন বিশিস্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মু: খলিলুর রহমান ছোরাবাদী হুজুর বক্তব্যে বলেন, “ধর্ম বর্ণ নির্বিশেষে মানবকল্যাণই প্রকৃত ঈমানদারের কাজ। যে ব্যক্তি মানব কল্যাণ করে না সেই ব্যক্তি প্রকৃত ঈমানদার হতে পারে না। সকল নবী রসুল গণ মানব কল্যাণে কাজ করেছেন। আমি যতদুর জানি, স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা মানব কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে।

করোনাকালিন সময় সংগঠনের সদস্যরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত মানুষের সেবাদান ও গরীব, নিমম্নবিত্ত মানুষদের মাঝে নামে মাত্র ৫ টাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেছে। আমি এদের কাজে মুগ্ধ হয়ে আজ এই সংস্থার সদস্য পদ গ্রহন করলাম। একজন কর্মী হিসেবে এই সেবামূলক কাজে নাম লেখালাম । হয়তো ইহার উছিলায় পরকালে আল্লাহর নিকট মুক্তি পেতে পারি।

অনুষ্ঠানে বক্তব্য শেষে দেশে করোনা প্রাদূর্ভাব বেড়ে গিয়ে মহামারি আকার ধারন করার সময় সরকার কতৃক ঘোষিত লকডাউনে অসহায় মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারকে খাদ্য সহায়তা।

চিকিৎসা সহায়তা এবং ঝালকাঠিতে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকলে রোগীদের অক্সিজেন চাহিদাও বাড়তে থাকায় ধর্মবর্ন নির্বিশেষে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্বাষ কষ্টে ভুগছেন এ সকল রোগীদের কাছে গিয়ে জেলার সদর হাসপাতাল ও সদর উপজেলায় কর্মরত চিকিৎসকদের পরামর্শ মোতাবেক ফ্রি অক্সিজেন সেবা।

করোনা আক্রান্ত হয়ে বা উপসর্গ নিয়ে মৃত্যু বরন কারীদের দাফন ও সৎকার করে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে কাজ করে যাওয়া জেলার বিভিন্ন বিভিন্ন মানবসেবী ও মানব সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান ও সম্মাননা সনদ প্রদান করে জেলার অন্যতম সম্মুখ সারির যোদ্ধা সংগঠন হিসেবে পরিচিত ” স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা “।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উদ্বোধন স্কুলের প্রধান শিক্ষক মো: আনিচুর রহমান পলাশ, মাওলানা আ: কাদের ফাউন্ডেশনের সভাপতি ও সমাজ সেবক মো: ছবির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এড. মো: ইউসুফ আলী মোল্লা, বাসষ্ট্যান্ড মসজিদের খতিব মাও: সামছুল ইসলাম, সাবেক টিও মো: আমিনুল ইসলাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঝালকাঠি জেলা সাধারণ সম্পাদক প্রভাষক রিয়াজুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে ১৪টি সংগঠনের অক্সিজেন যোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। সংগঠনগুলো হলো: মিডিয়া ফোরাম অক্সিজেন জোন, ঝালকাঠি, রক্ত কনিকা ফাউন্ডেশন, দূরন্ত ফাউন্ডেশন, ইয়ূথ এ্যাকশন সোসাইটি( ইয়াস), শামসুন্নাহার ফাউন্ডেশন, আইডিয়াল ইয়ূথ এ্যাকশন সোসাইটি, একতা ক্লাব ও পাঠাগার, হৃদয়ে ঝালকাঠি, আঃ কাদের ফাউন্ডেশন, নবগ্রাম অক্সিজেন জোন(নবগ্রাম),পবিত্র ও শাবাব ফাউন্ডেশন, নলছিটি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ