আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

জনতা উচ্চ বিদ্যালয়ে নানা আয়োজনে শিক্ষার্থীদের বরণ

সুনামগঞ্জ প্রতিনিধি:

প্রায় দেড় বছর পর খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও সচল হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

রবিবার (১২সেপ্টেম্বর) সকালে তাহিরপুর উপজেলার জনতা উচ্চ বিদ্যালয়ে সরজমিনে গিয়ে দেখা যায় বর্ণাঢ্য সাজে সজ্জিত বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ে প্রবেশের সঙ্গে সঙ্গেই থার্মোমিটার দিয়ে তাপমাত্রা চেক করা করে হচ্ছে।

মাস্ক নেই তাদের মুখে মাস্ক পড়িয়ে শ্রেনীকক্ষে প্রবেশ নিশ্চিত করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোদাচ্ছির আলম সুবল। এছাড়াও বিদ্যালয়ের বাহিরে রয়েছে হাত ধোঁয়ার জন্য বিশেষ ব্যবস্থা।

সরকারের তরফ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেয়ার পর নানা আয়োজনে শিক্ষার্থীদের বরণের প্রস্তুতি নিয়েছে। বিদ্যালয় পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি ক্লাসরুম ও বিদ্যালয়ের প্রবেশ পথ সাজানো হয়েছে বেলুন ও রঙিন কাগজ দিয়ে।

নিজেদের চেনা বিদ্যালয়ে শিক্ষার্থীদের অভ্যর্থনা জানানো হয়েছে বিভিন্ন ভাবে। একই সাথে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের ক্লাস করার ব্যাপারেও সচেতন রয়েছে তারা। দীর্ঘদিন পর নিজেদের প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানে এসে আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের ৬ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাদিয়া সুলতানা জানান, দীর্ঘদিন বিদ্যালয়ে পাঠগ্রহণ করতে না পারায় আমাদের লেখাপড়ার অনেকটাই ক্ষতি হয়েছে। তবে আজ নতুন উদ্যোমে বর্ণাঢ্য সাজে সজ্জিত বিদ্যালয়ে আসতে পেরে এবং ক্লাস করতে পেরে আমার অনেকটাই আনন্দ লাগছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোদাচ্ছির আলম সুবল জানান, দীর্ঘদিন পর বিদ্যালয়ে শিক্ষার্থীদের আগমন উপলক্ষে বিদ্যালয়ের ক্লাসরুম প্রবেশদ্বার সাজানো হয়েছে বেলুন ও রঙিন কাগজ দিয়ে। এছাড়া স্বাস্থ্য সুরক্ষায় সরকার ঘোষিত নির্দেশনায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েই প্রথম দিনের ক্লাস শুরু করেছেন।

এছাড়াও তিনি আর জানান, সরকারের তরফ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেয়ার পর থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ঈদ আনন্দ লেগেছে লেগেছে, শিক্ষার্থীরা বিদ্যালয়ের নির্দিষ্ট কাপড় পরিস্কার করে আজ সকালে ঘুমহতে উঠে নখকাটা ও গোসল করা সহ আনন্দঘন পরিবেশে বিদ্যালয়ে এসেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ