আজ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

জাককানইবি ক্যাম্পাসে গাঁজার আসর 

মোঃ আরাফাত রহমান: জাককানইবি প্রতিনিধি:

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ক্যাম্পাসের আনাচে কানাচে প্রতিনিয়ত বসছে গাঁজার আসর ।

বহিরাগত কিছু স্থানীয় বখাটে সন্ত্রাসী এবং বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী মিলে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে গাঁজার আসর জমাচ্ছে । অথচ বিষয়টি নিয়ে নির্বিকার বিশ্ববিদ্যালয় প্রশাসন । এতে উদ্বিগ্ন হয়ে হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা ।

রাত বাড়লেই জমে ওঠে গাঁজার আসর । বঙ্গবন্ধু হলের পেছনে , বঙ্গবন্ধু ভাষ্কর্যের পাদদেশে, চারুদ্বীপ, সেন্টমার্টিন পয়েন্ট সহ বিশ্ববিদ্যায়ের অধিগ্ৰহণকৃত বিভিন্ন ছাত্রাবাসে হয় গাঁজা সেবন । বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবনগুলোতে কর্মরত শ্রমিকদের একটি অংশও এতে জড়িত রয়েছে বলে খবর পাওয়া গিয়েছে ।

সংশ্লিষ্ট সুত্রে জানা গিয়েছে , বিশ্ববিদ্যালয়ের চারিদিকে কোন সীমানা প্রাচীর না থাকায় স্থানীয় বখাটে সন্ত্রাসীরা অবাধে প্রবেশ করে ক্যাম্পাসের ভেতর । এমনকি বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথেও তাদের কোন বাঁধা দেয়া হয় না ।

ফলে সম্পূর্ণ স্বাধীন ভাবে ক্যাম্পাসের অভ্যন্তরে প্রকাশ্যে মাদক সেবন, নারী ব্যবসায় এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করা সহ বিভিন্ন বেপরোয়া কার্যক্রম চালায় তারা । প্রায়ই সাধারণ শিক্ষার্থীদের সাথে তাদের বাদানুবাদ হয় । তাদের কার্যক্রমে বাঁধা দিতে গেলেই লাঞ্চিত হতে হয় । ইতিপূর্বে অসংখ্য শিক্ষার্থীকে মারধরের মতো ঘটনাও ঘটেছে ।

উক্ত বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থী মোঃ মনিরুজ্জামান বলেন, ইদানিং ক্যাম্পাসে গাঁজাখোরদের উপদ্রব চরম মাত্রায় পৌঁছেছে । বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসিনতা এবং প্রক্টরিয়াল বডির নজরদারির অভাবই এর জন্য দায়ী ‌‌।

এ বিষয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ‘আমরা এই ঘটনা সম্পর্কে অবগত হলাম । যদি এইরকম কোন কর্মকাণ্ড ঘটে তাহলে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক আমরা ব্যবস্থা নিবো।’ এছাড়াও তিনি সাংবাদিক সহ সকলের সাহায্য সহযোগিতা কামনা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ