আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

দীর্ঘ দেড় বছর পর বাজলো বিদ্যালয়ের ঘন্টা

মোঃ সাব্বির হোসেন, মিঠাপুকুর উপজেলা প্রতিনিধি:রি

রবিবার সকালের সূর্যটা অন্য দিনের থেকে আলাদা ছিল। কেননা,দীর্ঘ দেড় বছর পর আজকের নতুন সূর্যদয়ের প্রাক্কালে শিক্ষার্থীরা তাদের প্রাণের ক্যাম্পাসে ফিরেছেন।প্রায় প্রতিটি স্কুল, কলেজ এ শিক্ষার্থীদের আজ ফুলেল শুভেচছা জানানো হয়েছে।

করোনায় দেড় বছরের বেশি ধরে বন্ধ ছিল শিক্ষাপ্রতিষ্ঠানের দরজা। ফলে এক ধরণের ঘরবন্দী জীবনযাপন করছিলেন শিক্ষার্থীরা। অবশেষে সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় উচ্ছ্বসিত শিক্ষক-শিক্ষার্থী-অবিভাবক।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে দেখে গেছে। বিদ্যালয় প্রবেশপথে বসানো হয়েছে থার্মাল স্ক্যানার। অনেকেই আবার নিরাপত্তাকর্মীদের দিয়ে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করাচ্ছেন। বিষয়টি শিক্ষার্থীদের কাছে নতুন অভিজ্ঞতা হলেও এটিকে স্বাভাবিকভাবেই নিয়েছেন।

এদিকে গতকাল জামালপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘আগামীকাল (আজ) থেকে দেশের প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পর্যায়ের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে সরাসারি পাঠদান শুরু হবে। তবে যদি করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা দেখা দেয়, প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে। স্থানীয়ভাবে ব্যাপক মনিটরিংয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে।

যদি কোনো শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি না মানে, তা হলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সাময়িকভাবে যদি বন্ধ করার প্রয়োজন হয়, তা-ও করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ