আজ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

সাভারে ১২ ইউনিয়নে দ্বিতীয় ডোজ টিকা প্রদান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক :

সারাদেশের ন্যায় সাভারের ১২ টি ইউনিয়নে একযোগে চলেছে টিকার দ্বিতীয় ডোজ প্রদান কর্মসূচি। মঙ্গলবার একদিনে গণটিকার ২য় ডোজ হিসেবে সাভারে ৬ হাজার ২৯৯ ডোজ টিকা দেয়া হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুরু হওয়া গণটিকার এ কার্যক্রম বিকাল ৩টা পর্যন্ত চলে। তবে সকাল থেকে কেন্দ্রগুলোতে মানুষের উপস্থিতি কিছুটা লক্ষ্য করা গেছে। যারা টিকা নিতে এসেছেন দ্রুত সময়ের মধ্যে টিকা দিতে পেরে খুশি তারা।

আজকে শুধুমাত্র টিকার ২য় ডোজ দেয়া হবে এই ঘোষণা অনেক আগ থেকেই দেয়া থাকলেও টিকাকেন্দ্রগুলোতে প্রথম ডোজের আশায় অনেকেই ভিড় জমিয়েছেন। তবে বেলা বাড়ার সাথে সাথে সাধারণের এ ভূল ভাঙলে বাড়তি চাপ কমে যায়।

প্রতি ইউনিয়নে ৯টি করে ওয়ার্ড থাকায় সাভারের ১২ টি ইউনিয়নে বর্তমানে ওয়ার্ডের সংখ্যা ১০৮ টি। সাভার উপজেলার ১২ টি ইউনিয়ন পর্যায়ের টিকাকেন্দ্রে ৩৬ টি বুথের মাধ্যমে প্রতি ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডবাসীদের টিকার ২য় ডোজ প্রদান করা হয়। এর আগে গত ৭ আগস্ট তাদের ১ম ডোজ প্রদান করা হয়েছিল।

সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা বলেন, আজকে ২য় ডোজ হিসেবে ৩ হাজার ৪৬১ পুরুষ ও ২ হাজার ৮৩৮ জন মহিলাকে মোট ৬ হাজার ২৯৯ ডোজ টিকা প্রদান করা হয়েছে। আমি নিজেও অনেকগুলো টিকাকেন্দ্র পরিদর্শন করেছি। কোন ধরণের অনাকাংখিত ঘটনা ছাড়াই আমরা সফলতার সাথে ২য় ডোজ প্রদান করতে সক্ষম হয়েছি। গত মাসে ৭ হাজার ২৯২ জনকে ১ম ডোজ দেয়া হয়েছে তাদের মধ্যে অনেকেই ৪ তারিখ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২য় ডোজ গ্রহণ করেছেন। বাকিদের আজকে ইউনিয়ন পর্যায়ে ২য় ডোজ দেয়া হল। সবাই ২য় ডোজের জন্য এসএমএস পেয়েছিলেন আগেই।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ