আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বাউল শিল্পীরা আমাদের অমূল্য সম্পদ- মুকুট

আবু জাহান তালুকদার: সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন, সুনামগঞ্জ জেলা আউল বাউল দের তীর্থ স্থান। সুনামগঞ্জ হাওরের দেশ এখানে অনেক মরমী কবি যেমন হাসন রাজা, রাধা রমন দত্ত, দুরবিন শাহ, শাহ আব্দুল করিম জন্ম গ্রহণ করেছেন।

তাদের কারণে সুনামগঞ্জ আলোকিত হয়েছে। এই মরমী সাধক গণ ও বাউল কবিরা আমাদের অমূল্য সম্পদ। তাদের যথাযথ সম্মান প্রদর্শন করার জন্য সরকার সহ সকলের নিকট অনুরোধ জানান।

সোমবার ৬ সেপ্টেম্বর সকাল ১১ টায় সুনামগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে সুনামগঞ্জ জেলার ২২ জন বাউল কবিকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে করোনা কালে কর্মহীন হয়ে পড়েন বাউল কবিগণ তাই তাদের এই সহায়তা প্রদান করেন জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ডিডিএলজি জাকির হোসেন, উপ সহকারী প্রকৌশলী সৈয়দ ইমামুল হাসান, প্রধান সহকারী আব্দুল মতিন, হিসাব রক্ষক বিমলেনদু রায়, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অমল কর, জেলা পরিষদ চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী পাভেল আহমদ প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ