আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

পা হারানো সেই লিমন যশোরের জামাই

মাহমুদুল হাসান, যশোর সদর প্রতিনিধি :

র‌্যাবের গুলিতে পা হারানো বহুল আলোচিত সেই লিমন অভয়নগর উপজেলার জামাই হয়েছেন। উপজেলার নওয়াপাড়া পৌরসভার ৫নং ওয়ার্ডের সরখোলা গ্রামের টিটু মোল্যার একমাত্র মেয়ে রাবেয়া বসরীকে দুই লাখ টাকা কাবিননামায় পারিবারিকভাবে ইসলামি শরিয়াহ্ মোতাবেক বিয়ে করেছেন। শুক্রবার দুপুরে লিমন ও রাবেয়া বসরীর বিয়ে শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়। মাওলানা নজরুল ইসলাম তাদের বিয়ে পড়ানোর কার্যক্রম সম্পন্ন করেন। শুক্রবার বেলা ১১ টার দিকে মা-বাবা, আত্মীয় স্বজনদের সাথে নিয়ে লিমন জামাই সেজে অভয়নগরের সরখোলা গ্রামে টিটু মোল্যার বাড়িতে পৌঁছান। লিমনকে জামাই হিসেবে পেয়ে খুশি টিটু মোল্যা-জোসনা বেগম দম্পতি। অপরদিকে রাবেয়া বসরীর মতো বড় মনের মেয়েকে ছেলের বৌ হিসেবে পেয়ে খুশি লিমনের মা-বাবা বরিশালের ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের তোফাজ্জেল হোসেন ও হোসনেয়ারা বেগম। শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা যায়, উপজেলার সরখোলা গ্রামের টিটু মোল্যার বাড়িতে চলছে বিয়ের আয়োজন।
জানা গেছে, ১০ বছর আগে র‌্যাবের গুলিতে পা হারিয়েছিলেন লিমন হোসেন। তখন তার বয়স ছিল ১৬ বছর। সে সময় লিমনের ঘটনা দেশজুড়ে আলোচনার জন্ম দেয়। প্রশ্নবিদ্ধ হয় র‌্যাবের অভিযান। লিমন সাভারের গণবিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ২০১৮ সালে স্নাতক (সম্মান) সম্পন্ন করেন। এরপর কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি গণবিশ্ববিদ্যালয়ে একই বিভাগে শিক্ষা সহকারী হিসেবে যুক্ত হন। সর্বশেষ ২০২০ সালের ১ আগস্ট প্রভাষক হিসেবে পদায়ন হয় তার।
২০১১ সালের ২৩ মার্চ বিকেলে বাড়ির কাছের মাঠে গরু আনতে গিয়ে র‌্যাবের গুলিতে পা হারান লিমন। ওই সময় তিনি উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র ছিলেন। ২০১১ সালের ২৩ মার্চ রাতেই লিমনসহ ৯ জনের নামে রাজাপুর থানায় দুটি মামলা দায়ের করেন র‌্যাবের ডিএডি লুৎফর রহমান। একটি অস্ত্র আইনে এবং অপরটি সরকারি কাজে বাঁধা দেয়ার অভিযোগে। দুটি মামলার এক নম্বর আসামি ছিলেন লিমন। র‌্যাবের গুলিতে আহত লিমনকে নিয়ে সারাদেশে তোলপাড়ের সৃষ্টি হয়। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তে লিমনের নামে দায়ের করা অস্ত্র আইনের মামলাটি এবং সরকারি কাজে বাধাদানের মামলাটি প্রত্যাহার করে নেয় রাষ্ট্রপক্ষ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ