আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ধামরাইয়ে ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৭তম জম্ম তিথি ও তেরাবেড়া উৎসব উদযাপন

রনজিত কুমার পাল (বাবু)নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে চার শত সুপ্রাচীন কায়েতপাড়াস্হ ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির আয়োজনে যুগাবতার বিশ্ব ব্রহ্মান্ডের প্রতিপালক পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৭তম জম্ম তিথি শুভ জন্মাষ্টমী উৎসব -২০২১ ও ভাদ্র মাসের ১৩ তারিখ ঐতিহ্যবাহী তেরাবেড়া উৎসব সরকারের স্বাস্থ্য বিধি মেনে উদযাপন করা হয়েছে।

সোমবার (৩০শে আগস্ট) সকাল থেকে ধামরাই শ্রীশ্রী যশোমাধব মন্দির কমিটির আয়োজনে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষে পবিত্র গীতা পাঠ, পূজা-যজ্ঞ ধর্মী আচার আনুষ্ঠানিকা পালন,পরমেশ্বর ভগবানের ভোগ ,অর্ঘ্য প্রদান,প্রসাদ বিতরণ ও বাৎসরিক তেরাবেড়া উৎসব ভাদ্র মাসের ১৩ তারিখ প্রতিবারের মতো এবারও পালিত হয়েছে।

১৩ই ভাদ্র তেরাবেড়া উৎসব ও পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী তিথি তে শ্রীশ্রী যশোমাধব দেবের দর্শনে আজকের এই দিনে শুভতিথিতে বিষ্ণু মূর্তি দর্শন করলে অনেক পূর্ণ্য লাভ হয়।
তাই প্রতি বছর এইদিনে ধামরাই শ্রীশ্রী যশোমাধব দেবের মন্দিরে হাজারো ভক্তের সমাগম ঘটে।
সকল ভক্তবৃন্দ পূর্ণ্য লাভের আশায় আসে শ্রীশ্রী যশোমাধব দেবের এর দর্শনে।
এবছরও বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ প্রাদুর্ভাব এর কারণে সীমিত সংখ্যক ভক্তবৃন্দের আগমন ঘটেছে।
সমাজিক দূরত্ব বজায় রেখে সরকারের স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পড়ে সীমিত সংখ্যক ভক্ত দর্শন করছেন শ্রীশ্রী যশোমাধব দেবের।

রাতে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জীবন ও কর্মের উপর উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি ডাঃ অজিত কুমার বসাক এর সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহণ করেন মন্দির কমিটির সহ-সভাপতি শ্রী জগদীশ চন্দ্র সরকার, যুগ্ন সাধারণ সম্পাদকত্রয় শ্রী নন্দ গোপাল সেন, অ্যাডভোকেট বিমল চন্দ্র ঘোষ, শ্রী সুজীত সরকার, কমিটির দপ্তর সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু)
এ’সময় আরো উপস্থিত ছিলেন কমিটির সাংগঠনিক সম্পাদক প্রাণ গোপাল পাল, কোষাধ্যক্ষ রতন পাল,
সহ-সমাজ সেবা সম্পাদক ভজন ধর, সদস্য সাবেক ছাত্রনেতা সুব্রত পাল, দুলাল পাল,উত্তম বনিক,স্বপন পাল (কালাচাঁন) সহ অন্যান্য সদস্যবৃন্দ ও অগনিত ভক্তবৃন্দ।
এ’আলোচনা সভায় উপস্থিত সকল সদস্যগন বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ থেকে বিশ্ববাসীকে মুক্ত করে শান্তিময় করোনামুক্ত নতুন সুখী,সমৃদ্ধ শান্তিময় পৃথিবীর জন্য সম্মিলিত বিশেষ প্রার্থনা করা হয়।

সনাতনধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের প্রতিটি বাড়িকেই নানা আয়োজনে উপবাস থেকে যুগাবতার বিশ্ব ব্রহ্মান্ডের প্রতিপালক পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৭ তম জম্ম তিথি শুভ জন্মাষ্টমী উৎসব যথাযোগ্য মর্যাদার সহিত পালন করা হয়েছে

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ