আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

১৭ আগস্ট দেশব্যাপী বোমা হামলার প্রতিবাদে শেরপুর যুবলীগের মানববন্ধন

শেরপুর প্রতিনিধি :

মঙ্গলবার  বিকেল ৪.৩০ টায় ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সংগঠিত সিরিজ বোমা হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে মানববন্ধন ও পথসভার আয়োজন করে শেরপুর জেলা যুবলীগ। শহরের নিউমার্কেট এলাকায় মানববন্ধন শেষে রঘুনাথবাজার থানামোড় এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়। শেরপুর জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সহ সভাপতি প্রভাষক মিনাল, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক সুরুজ চেয়ারম্যান, যুবলীগ নেতা আব্দুল মতিন, মাহবুবর আলম লিমন, ইমতিয়াজ চৌধুরী শৈবাল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হোসেন সম্রাট, স্বেচ্ছাসেবক লীগ নেতা খোরশেদ আলম ইয়াকুব প্রমুখ।

জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, যে শক্তি ৭৫ এ ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিলো, সেই একই শক্তি পরবর্তীতে ২০০৩ সালে ২১শে আগস্ট জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা ও ২০০৫ সালে ১৭ই আগস্ট দেশব্যাপী বোমা হামলা চালিয়েছিলো। দেশ বিরোধী এই অপশক্তিকে ২০০৯ সাল থেকেই মানুষ প্রত্যাখ্যান করে আসছে। কিন্তু তারা আজো নানান ষড়যন্ত্রের মাধ্যমে এই দেশের গণতন্ত্র ও স্বাধীনতার উপর আঘাত করতে সচেষ্ট। তাই আমাদের সাধারণ মানুষ থেকে শুরু করে যুবক, ছাত্র, পেশাজীবি সকলেরই সেই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রাজনৈতিক ও সামাজিক লড়াই চালিয়ে যেতে হবে। এই লড়াইয়ে শেরপুর জেলা যুবলীগ সামনে থেকে নেতৃত্ব অতীতেও দিয়েছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখবে।

এসময় সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, ২০০৫ সালে তৎকালীন বিএনপি জামায়াত সরকারের প্রত্যক্ষ মদদপুষ্ট জেএমবি ৬৩ জেলায় একসাথে বোমা হামলা চালিয়েছিলো এই দেশের গণতন্ত্র ও স্বাধীনতাকে রুদ্ধ করে দেয়ার জন্য। কিন্তু তারা ভুলে গিয়েছিলো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ কোনদিন তাদের এই চক্রান্ত বাস্তবায়ন করতে দেবে না। পরশ-নিখিলের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগই তাদেরকে দাঁত ভাঙ্গা জবাব দেয়ার জন্য যথেষ্ট।

জেলা, উপজেলা, শহর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী এই কর্মসূচিতে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে একযোগে ২০০৫ সালের ১৭ ই আগস্ট তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের মেয়াদে দেশব্যাপী সংগঠিত সিরিজ বোমা হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ জেলায় জেলায় মানববন্ধন ও পথসভার আয়োজন করে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ