আজ ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ধামরাইয়ে ২২ মামলায় ২৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে লকডাউনের সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখা ও মাস্ক না পরে বাহিরে ঘুরাঘুরির অপরাধে ২৫ হাজার ৩শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে ২২টি মামলা করা হয়েছে।

বুধবার (২৮ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ধামরাইয়ের বিভিন্ন এলাকায় কয়েকটি কাপরের দোকান ও মাস্ক ছাড়া পথচারীদের এসব জরিমানা ও মামলা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট শেখ নূরুল আলম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী।

লকডাউন বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী এবং ধামরাই থানা পুলিশের সহযোগিতায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট শেখ নূরুল আলম এর নেতৃত্বে ধামরাই উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে ২৫ হাজার ৩শত টাকা জরিমানা করেন। এছাড়াও ২২টি মামলা করেন লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে।

এর মধ্যে ১৩ হাজার ৪শত টাকা জরিমানা ও ১২ টি মামলা দায়ের করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী এবং ১১ হাজার ৯শত টাকা জরিমানা ও ১০ টি মামলা দায়ের করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট শেখ নূরুল আলম।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী জানান, করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সারা দেশে কঠোর লকডাউন পালন করা হচ্ছে। লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে আমরা উপজেলা প্রশাসন সারাক্ষণ মাঠে কাজ করে যাচ্ছি। কয়েকটি জামাকাপড়ের দোকান খোলা রাখা ও মাস্ক ছাড়া ঘুরাঘুরির অপরাধে এ জরিমানা করা হয়েছে। সরকারের নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে এ কার্যক্রম লকডাউনের শেষ দিন পর্যন্ত চলমান থাকবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ