আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

উত্তরাঞ্চলে অনির্দিষ্টকালের জন্য জ্বালানী তেল পরিবহন বন্ধের ডাক

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি এনএস ফিলিং ষ্টেশনের মালিক ও পরিচালককে মারপিটকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে উত্তরাঞ্চলে আগামি ৩ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য জ্বালানী তেল উত্তোলন ও পরিবহণ বন্ধের ডাক দেয়া হয়েছে।

উত্তরবঙ্গ ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিষ্ট্রিবিউশন এজেন্ট এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন রাজশাহী বিভাগ গত ২৩ জুলাই এক যৌথ সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।

সভায় প্রশাসনকে সন্ত্রাসীদের গ্রেফতারে আগামী ১ আগষ্ট পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে তা না হলে ২ আগস্ট সোমবার অর্ধবেলা ধর্মঘট ও ৩ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহণ বন্ধের ঘোষণা দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, বাঘাবাড়ি এনএস ফিলিং ষ্ট্রেশনে দীর্ঘদিন ধরে এলাকার কতিপয় সন্ত্রাসী গাড়িতে জ্বালানী তেল নিয়ে টাকা না দিয়েই চলে যায়। পেট্রোল পাম্প মালিক আলহাজ্ব সোলায়মান হোসেন তাদের কাছে বকেয়া টাকা চাইলে তারা হুমকি দেখায়। এরপর গত ১৯ তারিখ বিকেলে সন্ত্রাসীরা পেট্রোল পাম্পে হামলা চালিয়ে ভাংচুর করে ১ লাখ টাকা লুটে নেয়াসহ মাসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

এ ব্যাপারে আলহাজ্ব সোলায়মান হোসেন শাহজাদপুর থানায় মিন্টু মোল্লা, হামিদ মোল্লা, মোঃ নুর তাজেল মোল্লা, আলতাফ মোল্লাসহ ৭ জনের নামে জিডি করেন। এ জিডি প্রত্যাহার করতে সন্ত্রাসীরা হত্যার হুমকি দিলেও তিনি অস্বীকৃতি জানায়।

এরপর গত ২৩ জুলাই সশস্ত্র সন্ত্রাসীরা পাম্প অংশীদার কাম পরিচালক আব্দুল মান্নানের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুরসহ ৩ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীরা আব্দুল মান্নানকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দেয়। সন্ত্রাসীরা আব্দুল মান্নানের ভাই পাম্প অংশিদার আলহাজ্ব সোলায়মান হোসেনকেও রক্তাক্ত জখম করে।

এ ঘটনায় মামলা হলেও শাহজাদপুর থানা পুলিশ আসামীদের গ্রেফতার না করায় ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়। এ ঘটনার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সংশ্লিষ্ট সংগঠন এ কর্মসুচির ডাক দিয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ