আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

কমলগঞ্জে লকডাউন বাস্তবায়ন যেন চোর-পুলিশ খেলা

কমলগঞ্জ মৌলভীবাজারঃ

মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলা বিভিন্ন বাজার সরকারের আদেশ মানতে প্রসাশন কঠোর লকডাউন বাস্তবায়নে বাজারে মরিটরিং করে আসছে। এদিকে কমলগঞ্জ করোনা ভাইরাস সংক্রমণ তীব্র আকার ধারণ করেছে গত কয়েক দিনে করোনা আক্রান্ত হয়ে অনেকের মৃত্যু হয়।আজ ১৯ জন করোনা পজিটিভ কমলগঞ্জ উপজেলায় কিন্তু দেখা যায লকডাউন মানতে নারাজ মানুষ। প্রসাশন বাজারে মনিটরিং করতে আসলে বাজারে যেন ভুমিকম্প শুরু হয়ে যায। দপাশ দপাশ সাটারের শব্দে মনে হয় এই বুঝি ভূমিকম্প এসেছে,মনিটরিং শেষ আবার রাত পযর্ন্ত বাজারের অধিকাংশ দোকানের সাটারের অর্ধেক খোলা। দোকানের সামনে বা গলির মুখে দায়িত্বে আছেন একজন। তিনি দেখছেন প্রশাসন বা পুলিশ আসছে কি না।

আসলেই দেয়া হচ্ছে সংকেত; সঙ্গে সঙ্গে বন্ধ হচ্ছে দোকান। কিছুক্ষণ পর প্রশাসন বা পুলিশ চলে গেলে আবার দোকানের অর্ধেক সাটার খোলা হচ্ছে।

কমলগঞ্জ উপজেলার ছোট বড় কয়েকটি বাজারে রাতের চিত্র একই।

চলমান লকডাউনে দোকান খোলা ও বন্ধের এমন ব্যবস্থাকে স্থানীয়রা রসিকতা করে বলছেন ‘চোর-পুলিশ খেলা’।

কমলগঞ্জ উপজেলা জুড়েই মিলেছে এমন চিত্র। লকডাউনের মধ্যেই দেদারছে চলছে মানুষের চলাচল ও ব্যবসা বাণিজ্য। উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করলেও তোয়াক্কা করছেন না স্থানীয়রা।

লকডাউন কার্যকরে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি উপজেলাব্যাপী মাঠে কাজ করতে দেখা গেছে। থানা পুলিশও দিন-রাত কাজ করছে। তবে স্থানীয়দের ঠিকমতো বিধিনিষেধ মানতে দেখা যায়নি।

উপজেলার বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, অধিকাংশ দোকানের অর্ধেক অংশ খোলা রেখে চলছে বেচা-কেনা। অনেকের মুখে মাস্ক নেই। নেই সামাজিক দূরত্বের বালাই। বাজার জুড়েই মানুষের ভিড়।

নাম প্রকাশে না করার শর্তে একজন কাপড় ব্যবসায়ী বলেন, ‘আমি একা দোকান বন্ধ রাখলে কী হবে। অনেকেই দোকানের সাটারের অর্ধেক খোলা রেখে ব্যবসা করছে। তাই আমিও খোলা রাখতে বাধ্য হচ্ছি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক বলেন, ‘বেশ কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ