আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

মাতৃভাষা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে  বানোয়াট অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোড়েলগঞ্জ প্রতিনিধিঃ মোঃ এখলাস:
বাগেরহাট শরণখোলা মাতৃভাষা ডিগ্রী কলেজের বর্তমান অধ্যক্ষের (চলতি দায়িত্বে থাকা ) মোঃ কামরুল ইসলাম রবিবার (২৫ জুলাই) তার বিরুদ্ধে বানোয়াট অভিযোগে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন। এ সময়ে ওই কলেজের শিক্ষক মিলনায়তনের নেতৃবৃন্দ সহ অধিকাংশ শিক্ষক উপস্থিত ছিলেন।
গতকাল রবিবার সন্ধ্যায় মোরেলগঞ্জ উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে এক লিখিত বক্তব্যে তিনি বলেন, গত কয়েকদিন ধরে বিভিন্ন পত্র পত্রিকায় তার বিরুদ্ধে ২০০১ সালের ২ অক্টোবরে অধ্যক্ষের কক্ষে থাকা বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করার এক সংবাদ প্রকাশিত হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন,ও ষড়যন্ত্রমূলক এবং কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন ও মানহানিকর।
কামরুল ইসলাম উক্ত প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও জানান, ২০০০ সাল থেকে কলেজে কর্মরত থাকলেও পত্রিকায় প্রকাশিত অভিযোগের সাথে তিনি কখনও সম্পৃক্ত ছিলেন না বা ওই ধরণের কোনো ঘটনা তিনি ঘটাননি। পত্রিকায় বানোয়াট তথ্যদানকারী অফিস সহকারী রেজাউল ইসলাম নান্নু অর্থ আত্মসাৎ ও নানাবিধ দুর্নীতির দায়ে বর্তমানে সাময়িক বরখাস্তকৃত ওই কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ অলিউর রহমানের একনিষ্ঠ দোসর ।
সংবাদ সম্মেলনে উপস্থিত শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সাবিহা ইয়াসমিন লিপি বলেন, অধ্যক্ষ নজরুল ইসলাম কর্তৃক রেখে যাওয়া দুর্নীতিমুক্ত কলেজ সমুন্নত রাখার জন্য কলেজের অর্থনৈতিক দিকগুলো আরও স্বচ্ছ রাখতে অফিস সহকারী রেজাউল ইসলাম নান্নুকে বিধি মোতাবেক নিয়মিতভাবে সবকিছুর হিসাব রাখতে ও দেখাতে নির্দেশ দেন বর্তমান দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ। ফলে নান্নু’র অবৈধ আয়ের পথ বন্ধ হয়ে যাবার উপক্রম বিধায় অফিস সহকারী নান্নু অধ্যক্ষে বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক এহেন মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ পরিকল্পিতভাবে তৈরি করেন। যা সম্পূর্ণ অবাস্তব।
এ সময়ে কলেজের শিক্ষক বিষ্ণুপদ দাস বলেন, কলেজ প্রতিষ্ঠার পর থেকে পর্যায়ক্রমে উপজেলা আওয়ামীলীগের তৎকালীন সহ-সভাপতি ও ধানসাগর ইউনিয়নের চেয়ারম্যান মরহুম নান্না মিয়া আকনসহ ২০১৯ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে উপজেলা নির্বাহী অফিসার, প্রয়াত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডাঃ মোজাম্মেল হোসেন ও তার সহধর্মিণী এই কলেজের সভাপতি ছিলেন। বর্তমান সভাপতিও ঢাকসু’র সাবেক ছাত্রনেতা ও ঢাকা মহানগর বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সভাপতি আব্দুল হক হায়দার, তিনিও প্রায় দেড় বছর এই কলেজের সভাপতি দায়িত্ব পালন করে আসছেন। কলেজ প্রতিষ্ঠার ১৯৯৯ সাল থেকে দীর্ঘ প্রায় ২২ বছরের মধ্যে ২০০১ সালের এতো বড় ঘটনা তাদেরকে কেনো জানানো হয়নি(?) এবং আজ পর্যন্ত তারাও বিষয়টি জানেন না।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ