আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন মৌলভীবাজারের সুমন

কাইয়ুম সুলতান:

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফের কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন দৈনিক বাংলাদেশের খবর ও ডেইলি পিপলস টাইম এর মৌলভীবাজার জেলা প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমন । সাংবাদিক নির্যাতন ও পেশাগত মানোন্নয়নসহ নানা ইস্যুতে দেশব্যাপী বিস্তৃত এই সংগঠনকে বেগবান করতে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে নতুন করে সারাদেশ থেকে ১১ জনকে অন্তর্ভুক্ত করা হয়। শাহনেওয়াজ চৌধুরী সুমন তাদের মধ্যে অন্যতম।

১৯ জুলাই (সোমবার) রাতে বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটির একটি বিশেষ ভার্চুয়াল সভায় তাদের বরণ করা হয়। সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন এতে সভাপতিত্ব করেন। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর নতুন সদস্যের নাম ঘোষণা করেন। শাহনেওয়াজ চৌধুরী সুমন ছাড়াও কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন সময় টিভির রতন সরকার, আকবর হোসেন সোহাগ (নোয়াখালী), মো. কামরুজ্জামান (বাগেরহাট), সামসুল আলম স্বপন (কুষ্টিয়া), মো. আজহারুল হক (দোহার, ঢাকা), মো. রায়হান (ঝিনাইদহ), মাহবুব আলম প্রিয় (রূপগঞ্জ, নারায়ণগঞ্জ), এসএম রাশেদুল হাসান (ঢাকা), সুমন সর্দার (ঢাকা) ও কামরুল হক চৌধুরী।

এ সময় সভায় অংশ নেন সংগঠনের সহ-সভাপতি মাহবুব আম্বিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, যুগ্ম-সম্পাদক আবুল কালাম, সহ-সম্পাদক সোহাগ আরেফীন, মিজান উর রশিদ মিজান, তথ্য, গবেষণা ও প্রশিক্ষণ বিভাগের সম্পাদক আবুল হাসান বেলাল, সাংগঠনিক সম্পাদক এমএ আকরাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুম তালুকদার ও সীমা খন্দকার, উপ-প্রচার সম্পাদক জুয়েল খন্দকার, আইটি সহ-সম্পাদক হাসানুর রহমান সুমন, অর্থ বিভাগের সম্পাদক শারমিন সুলতানা মিতু, যোগাযোগ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী প্রমুখ।

মতবিনিময় সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন। সংগঠনকে আরো গতিশীল করতে কেন্দ্রের বিভিন্ন পদে রদবদলসহ নতুন সদস্য অন্তর্ভুক্তির সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়। সংগঠনের ১৪ দফা দাবি বাস্তবায়নে নতুন নেতৃবৃন্দ সংগঠনের স্বার্থে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দেশে যেভাবে সাংবাদিক নির্যাতন-হয়রানির ঘটনা ঘটছে, জেল-জুলুম ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে মুক্ত সাংবাদিকতার পথ রুদ্ধ করা হচ্ছে, তাতে এখন আর মুখে কালো কাপড় পরে প্রতিবাদ জানানোর দিন চলে গেছে। এখন মাথায় লাল কাপড় বেঁধে পথে নেমে প্রতিরোধ গড়তে হবে বলে উল্লেখ করেন নেতারা ।

উল্লেখ্য শাহনেওয়াজ চৌধুরী সুমন স্থানীয় কেবল টিভি এম সি এস এর সাপ্তাহিক আয়োজন ‘এ সপ্তাহের মৌলভীবাজার’ অনুষ্ঠানের সংবাদ উপস্থাপক ও প্রধান বার্তা সম্পাদক । এছাড়াও তিনি মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন । পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন তিনি । বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএম এসএফ এর কেন্দ্রীয় কমিটিতে তাকে নির্বাহী সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করায় তিনি সংগঠনের সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আহমদ আবু জাফর এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন, একই সাথে সবার সহযোগিতাও কামনা করেন ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ