আজ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

রমেকে অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টা

মোঃ সুমন ইসলাম 
রংপুর প্রতিনিধি :
রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের স্টোর থেকে ভূয়া চালানের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টার ঘটনা ঘটেছে। এতে জড়িত সন্দেহে ছয়জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য কোতোয়ালি থানায় নিয়ে গেছে পুলিশ।
ঘটনাটি ঘটে শুক্রবার (২৩ জুলাই) বিকেলে রংপুর মেডিকেলে। এসময় তিনটি খালি ট্রাক থানায় নিয়ে যাওয়া হয়। ট্রাকে কোন অক্সিজেন সিলিন্ডার ছিলো না।
এঘটনায় আটকরা হলেন, দিনাজপুর জেলা সদরের বাসিন্দা ট্রাকচালক জহুরুল ইসলাম (৪৩), মো. হাবিল (২৯), মো. সুজন হোসেন (২৯) ও হেলপার সাঈদ হাসান (২৯), সাইফুল ইসলাম (৩৪) এবং আশিক রায় (২৮)। তাদের সকলের বাড়ি দিনাজপুর জেলায়।
রংপুর মেডিকেলের অক্সিজেন সিলিন্ডার ইনচার্জ ও কর্মচারী সূত্রে জানা যায়,শুক্রবার দুপুরে ঢাকার মহাখালিতে স্বাস্থ্য বিভাগের কেন্দ্রীয় স্টোর রুমে অক্সিজেন সিলিন্ডার নেয়ার জন্য ৩টি ট্রাক আসে রংপুর মেডিকেলে। জমা দেয়া চালানপত্র দেখে সন্দেহ হলে স্টোরকিপার মেডিকেল প্রশাসনকে বিষয়টি অবগত করেন। মেডিকেল প্রশাসন কেন্দ্রীয় স্টোরে যোগাযোগ করে নিশ্চিত হয় সিলিন্ডার ঢাকায় নেয়ার কোন চিঠি বা নির্দেশনা তারা দেননি। এরপর ট্রাকের চালক ও সহকারীদের আটকে রেখে পুলিশে খবর দেন হাসপাতালের কর্মচারি ইউনিয়নের নেতারা।পরে বিকালে মেডিকেল থেকে ৩টি ট্রাক জব্দ করে পুলিশ।
এ ঘটনায় ছয়জনকে আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ। তিনি জানান, অক্সিজেন সিলিন্ডার চুরির বা পাচারের চেষ্টার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা জানতে ট্রাকের চালক ও হেলপারসহ ছয়জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে মূল বিষয়টি উদঘাটন হবে বলে আশা করছি।
অন্যদিকে হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, পুরো ঘটনাটি প্রতারণার ফাঁদ হতে পারে। ট্রাক বুকিংকারী হিসেবে তার নাম থাকার বিষয়টি রহস্যজনক। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত, তা তদন্ত করতে পুলিশকে জানানো হয়েছে

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ