আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সিরাজগঞ্জে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায় স্বীকার স্বামীর

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জে আট মাসের অন্তসত্ত্বা স্ত্রী সাথী খাতুন (১৫) কে হত্যার কথা স্বীকার করেছেন তার স্বামী আতিকুর রহমান। বুধবার (২১জুলাই) দুপুরে আতিকুর রহমানকে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে হাজির করা হয়। এসময় তিনি ১৬৪ ধারায় দেয়া জবান বন্দীতে সাথী খাতুনকে শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করেন।

জবানবন্দীতে আতিকুর রহমান বলেন, সোমবার রাতে ঘুমন্ত অবস্থায় তার স্ত্রীকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করেছেন। হত্যার পর বিষয়টি বাবা-মাকে জানালে তারা এটিকে আত্মহত্যা বলে প্রচার করে।

সোমবার (১৯ জুলাই) দিবাগত মধ্য রাতে সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের গজারিয়া গ্রামে রহস্যজনক মৃত্যু হয় সাথীর। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জে জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

সিরাজগঞ্জের অতিরিক্তি (সদর সার্কেল) পুলিশ সুপার জসিম উদ্দিন জানান, নিহত সাথী খাতুনের সঙ্গে তার চাচাতো ভাই আতিকুর রহমানের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। এরই এক পর্যায়ে এই দুই পরিবারের অজান্তে তাদের শারীরিক সম্পর্ক গড়ে ওঠে এবং সাথী খাতুন ৬ মাসের অন্তস্বত্বা হয়ে পড়ে। এক পর্যায়ে আতিকুর রহমানের পরিবার সাথীর পেটের সন্তান নষ্ট করার চেষ্টা করেন। কিন্ত ঝুকিপূর্ণ হওয়ায় বাচ্চা নষ্ট করা সম্ভব হয়নি। এর মধ্যে বিষয়টি জানাজানি হয়ে পড়ায় তাদের পরিবার ও স্থানীয় লোকজনের মধ্যস্থতায় ৪ লক্ষ টাকা দেন মোহরে তাদের বিয়ে পড়িয়ে দেওয়া হয়। এ অবস্থায় সোমবার সাথী খাতুনকে শ্বাসরোধে হত্যার পর আত্মহত্যা বলে প্রচারণা চালানো হয়।

খবর পেয়ে মঙ্গলবার (২০ জুলাই) সাথী খাতুনের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিনই নিজের মেয়েকে হত্যা করা হয়েছে দাবী করে সাথীর বাবা সাগর হোসেন মুন্সি বাদী হয়ে আতিকুর রহমানকে প্রধান আসামী করে তার মা মাজেদা বেগম বাবা কামরুজ্জামান ও ভাই আরিফুর জামানকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ দতন্ত শুরু করে। এক পর্যায়ে পুলিশ স্বামী আতিকুর রহমান তার মা মাজেদা বেগম ও বাবা কামরুজামানকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হত্যার জট খুলতে শুরু করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সাথী খাতুন আত্মহত্য করেছে বলে জানান। তদন্তে পুলিশ আত্মহত্যার স্থান পরির্দশন করে তার সত্যতা পায়নি। অবশেষে অধিকতর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বামী আতিকুর রহমান হত্য কান্ডের দায় স্বীকার করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ